ঈশ্বরদী যুবলীগের সম্মেলন শনিবার

পাবনা প্রতিনিধি: একযুগ পর আগামীকাল শনিবার অনুষ্ঠিত হচ্ছে পাবনার ঈশ্বরদী উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন।

সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের লাগানো বিশাল বিশাল তোরণ, বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুনে ঢাকা পড়েছে ঈশ্বরদী পৌর শহর।

শহরের জিরো পয়েন্টের ট্রাফিক আইল্যান্ডের চারপাশে ফেস্টুন লাগানোয় শহরে যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটছে বলে জানান গাড়ির চালক ও সাধারণ মানুষ।

বেশ কয়েকজন যুবলীগ নেতা হাজার হাজার রঙিন পোস্টারও ছাপিয়েছেন সম্মেলনকে কেন্দ্র করে। সম্মেলনকে ঘিরে শহরে বেশ কয়েকটি তোরণ স্থাপনের পাশাপাশি ব্যাপক আলোকসজ্জাও করা হয়েছে।

শনিবার এই সম্মেলন অনুষ্ঠিত হবে ঈশ্বরদী প্লাজা কমিউনিটি সেন্টারে। সম্মেলনে আগতদের জন্য ৫ হাজারেরও বেশি খাবার প্যাকেটসহ আরো অনেক আয়োজন করা হয়েছে।

এদিকে উপজেলা যুবলীগের সভাপতি পদে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমালের নাম ঘোষণার পর এই পদে কোনো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না বলে জানিয়েছেন যুবলীগের নেতা-কর্মীরা।

যুবলীগ নেতা আনোয়ার হোসেন জানান, তমাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা কমিটির সভাপতি হচ্ছেন এটা এখন নিশ্চিত করে বলা যায়। তবে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং পৌর যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে কারা থাকবেন তা এখনো চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত, ঈশ্বরদীর রাজনীতির মূল নেতৃত্বে রয়েছেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। মন্ত্রীর স্ত্রী কামরুন্নাহার শরীফ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি, মেয়ে মাহজেবিন শিরিন পিয়া পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, জামাতা আবুল কালাম আজাদ মিন্টু ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি, ছোট ভাই আনিস উর রহমান শরীফ লক্ষীকুন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্মেলনে মন্ত্রীর পরিবারের সর্বশেষ সদস্য হিসেবে তার ছেলে শিরহান শরীফ তমাল উপজেলা যুবলীগের সভাপতি হতে যাচ্ছেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস জানান, ঈশ্বরদীতে সর্বশেষ যুবলীগের সম্মেলন হয়েছিল ২০০৪ সালের ১২ এপ্রিল। নানা কারণে গত ১২ বছরে সম্মেলন হয়নি বলে জানান তিনি।