উগ্রাবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছেঃ বিমান ও পর্যটন মন্ত্রী

রেজাউর রহমান;  ঢাকা : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ধর্মান্ধ ও উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। হলি আর্টিজানের মত ট্র্যাজেডি পেছনে ফেলে এবং তাবেলা সিজার ও হোসিও কুনি হত্যার ক্ষত মুছে পর্যটন শিল্প একটি মজবুত অবস্থান সৃষ্টি করতে যাচ্ছে।

তিনি বলেন, গত ১১-১৬ সেপ্টেম্বর চীনের চেংডুতে অনুষ্ঠিত জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিওর ২২ তম জেনারেল এসেমব্লিতে বাংলাদেশ দক্ষিণ এশিয়া বিষয়ক কমিশনের সভাপতি নির্বাচিত হয়েছে। আগামী ১২-১৪ নভেম্বর ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটন মন্ত্রীদের সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে।

এগুলো পর্যটন খাতে বাংলাদেশের এগিয়ে যাবার স্বীকৃতি। তিনি পর্যটন শিল্পকে আরও এগিয়ে নিতে গণমাধ্যমের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
মন্ত্রী আজ সকালে তার মিন্টো রোডস্থ সরকারি বাসভবনে বিশ্ব পর্যটন দিবস-২০১৭ উপলক্ষে গণমাধ্যমের সম্পাদক ও সিইওদের সম্মানে আয়োজিত প্রাতঃরাশ এর সূচনায় এ কথা বলেন।

এ আয়োজনে প্রথম আলো সম্পাদক মতিউপর রহমান, সমকাল সম্পদক গোলাম সারওয়ার, বণিকবার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, বাংলাদেশ বেতারের ডিজিজি (নিউজ) নারায়ন চন্দ্র শীল, আরটিভির সিইও আশিক রহমান, মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম প্রমুখ যোগদান করেন।

কর্মসূচিতে বিমান ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, অতিরিক্ত সচিব মো. ইমরান, বাংলাদেশ পর্যটন কর্পোরশেনের চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, বিটিবি’র সিইও ড. মো. নাসির উদ্দিন, বিমান বাংলাদেশের এমডি মোসাদ্দেক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।