উত্তরায় বকেয়া বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ; মহাসড়ক জুড়ে তীব্র যানজট সৃষ্টি

এস,এম,মনির হোসেন জীবনঃ রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বকেয়া বেতনের দাবিতে টপ জিন্স নামে রপ্তানীমুখি পোষাক শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছে। সে কারণে ব্যস্ততম মহাসড়ক জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ শনিবার (২১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে। ডিএমপি উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আজম সিদ্দিকী আজ দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, টপ জিন্স নামে একটি রপ্তানীমুখি গার্মেন্টসের শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে রেখেছে। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে এবং শ্রমিকদেরকে রাস্তা থেকে চলে যেতে বলে। এবিষয়ে শ্রমিকদের পাওনা বাবদ বেতন পরিশোধের ব্যাপারে আমরা আলোচনা করছি। এখ নপর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে। কোন অসুবিধা নেই।

আন্দোলনরত টপ জিন্স এর একাধিক শ্রমিকরা আজ জানান, কারখানা কর্তৃপক্ষ আমাদের বয়েকা বেতন ঠিক মত পরিশোধ না করে বিভিন্ন ধরনের টালবাহানা করছে। সে জন্য আমরা মহাসড়ক অবরোধ করেছি। আমাদের দাবি মেনে নিলে আমরা সড়ক অবরোধ তুলে নিবো। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত তীব্র যানজট ছিল।