উলিপুরে অম্বিকাচরণ রায় শিক্ষা বৃত্তি প্রদান

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে স্বর্গীয় অম্বিকাচরণ রায়ের স্মৃতি রক্ষার্থে গত বছরের ন্যায় এবারও গরীব ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে অধ্যক্ষ দেবব্রত রায়ের বাসায় অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রয়াত অম্বিকা চরণ রায়ের তৃতীয় পুত্র প্রফেসর নিখিল চন্দ্র রায় (অবসর প্রাপ্ত অধ্যক্ষ, চৌদ্দগ্রাম সরকারি কলেজ, কুমিল্লা)-এর আর্থিক সহযোগিতায় ‘অম্বিকা ফাউন্ডেশন’ কর্তৃক উপজেলার পাঁচজন গরীব ও মেধাবী ছাত্র/ছাত্রীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এ সময় অম্বিকাচরণ রায়ের পৌত্র দেবব্রত রায় (অধ্যক্ষ, উলিপুর মহিলা ডিগ্রী কলেজ) এবং দ্বিতীয় পুত্র গোকুল চন্দ্র রায় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, স্বর্গীয় সুভাষ চন্দ্র রায় (প্রাক্তন সহকারী অধ্যাপক বাংলা বিভাগ, উলিপুর সরকারি কলেজ) ছিলেন অম্বিকাচরণ রায়ের জ্যেষ্ঠ পুত্র। স্বর্গীয়  অম্বিকাচরণ রায় উপজেলার দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ বছরেরও অধিক সময় শিক্ষকতা করেছেন এবং তিনি ব্রিটিশ বিরোধী স্বদেশী আন্দোলনের সাথে যুক্ত ছিলেন। তিনি ১৯৮৯ খ্রিষ্টাব্দে পরলোক গমন করেন। প্রফেসর নিখিল চন্দ্র রায় জানান, বাবার স্মৃতি রক্ষার্থে গত বছর থেকে এ ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।