উলিপুরে জাল টাকাসহ যুবক আটক

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরের জাল টাকাসহ মাসুদ রানা (৩৩) নামের এক যুবককে আটক করেছেন থানা পুলিশ। আটককৃত ওই যুবক জাল টাকা দিয়ে তেল, ফল, মাছ কিনে এরপর সবজি নেয়ার সময় আটক হয়। এ ঘটনায় মামলা হলে বুধবার (৩ এপ্রিল) তাকে আদালতে পাঠানো হয়।
প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, আটক ওই যুবক মঙ্গলবার বিকালে পৌর শহরের ফল মার্কেট থেকে সরিষার তেল নিয়ে এক হাজার টাকার নোট প্রদান করেন। এরপর দোকানদার তেলের মূল্য কেটে নিয়ে বাকী টাকা ফেরত দেন। একই যুবক পাশ্ববর্তী ফল ও মাছ দোকান থেকে সামান্য পরিমান জিনিস ক্রয় করে উভয়কে এক হাজার টাকার দুটি নোট প্রদান করেন। এদিকে সরিষার তেল দোকানি এক হাজার টাকার নোটটি পরে যাচাই করে দেখেন টাকাটি জাল। এ ঘটনায় তিনি তার কর্মচারীসহ ওই যুবককে খুঁজতে থাকলে সবজি ক্রয় করার সময় তাকে আটক করেন। এ সময় বাজারে হট্টগোল শুরু হলে ফল বিক্রেতা ও মাছ বিক্রেতা ঘটনাস্থলে এসে বিস্তারিত জানতে পেরে তাদেরকে দেয়া নোটটি যাচাই করে দেখেন তাদের দেয়া নোট দুটিও জাল। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে ওই যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এসময় ওই যুবককের কাছ থেকে আরও সাতটি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করে পুলিশ। আটককৃত ওই যুবক ঢাকা থেকে জাল টাকা সংগ্রহ করে কুড়িগ্রাম-উলিপুরসহ বিভিন্ন জায়গায় মালামাল ক্রয় করে ও জাল টাকার ব্যবসা করে বলে স্বীকার করেন।
এ ঘটনায় তেল ব্যবসায়ী নওয়াব আলী বাদী হয়ে মঙ্গলবার রাতে ওই যুবকের বিরুদ্ধে থানায় মামলা করেন। আটককৃত মাসুদ রানা কুমিল্লা জেলার হোমনা থানার মাথাভাঙ্গা ইউনিয়নের জগন্নাথকান্দি এলাকার আব্দুল আউয়ালের ছেলে বলে জানা গেছে।
উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) গোলাম মর্তুজা জানান, জাল টাকাসহ আটক ওই যুবকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। তাকে বুধবার (৩ এপ্রিল) আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।