উড়োজাহাজের বিজনেস ক্লাসে চড়ে চীন থেকে মালয়েশিয়ায় এসেছে তিন চীনা দেবতা

আন্তর্জাতিক ডেস্ক : উড়োজাহাজের বিজনেস ক্লাসে চড়ে চীন থেকে মালয়েশিয়ায় এসেছে তিন চীনা দেব মূর্তি। তিন মূর্তির বিজসেন ক্লাস আসনে বসার ছবিটি মালয়েশিয়ার সেলাঙ্গার ও যুক্তরাষ্ট্রীয় আঞ্চলিক হাইনান অ্যাসোসিয়েশনের ফেসবুকে পেজে পোস্ট করা হয়েছে।

চীনের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, চীন-মালয়েশিয়া মাজু সংস্কৃতি বিনিময় প্রোগ্রামের আওতায় শনিবার চীনের থিয়ান হৌ থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে তিনটি মূর্তি আনা হয়। এগুলোর মধ্যে একটি মূর্তি হচ্ছে দেবতা কিয়ান লি ইয়ানের, যাকে হাজার বছর দূরের বস্তু দেখতে সক্ষম দেবতা বলা হয়। আরেকটির নাম হচ্ছে শান ফেং আর, যাকে বলা হয়, হাজার মাইল দূরের জিনিস শুনতে সক্ষম দেবতা। চীনাদের বিশ্বাস এরা সাগরের জেলে ও নাবিকদের রক্ষাকারী দেবতা।

সিন চিউ ডেইলি নামে একটি দৈনিক জানিয়েছে, আয়োজকরা চীনের শিয়ামিন বিমানবন্দর থেকে কুয়ালালামপুর বিমানবন্দরে যাওয়ার জন্য মূর্তিগুলোর জন্য তিনটি বিজনেস ক্লাস টিকেট কিনেছিলেন। প্রতিটি টিকেটের দাম ২ হাজার ৯১ রিঙ্গিত করে পড়েছে।
মুর্তিগুলো সোমবার মেলাকা নিয়ে যাওয়ার আগে কুয়ালালামপুরে একটি শোভাযাত্রা হয়েছে। মেলাকায় এগুলো নিয়ে শোভাযাত্রা শেষে সিঙ্গাপুর ও পরে চীনে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।