এই তোরা কেমন আছিস

নিউজ ডেস্ক : ‘এই তোরা কেমন আছিস’- বলে নিজের রাজনৈতিক কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের খোঁজ নিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রীর জিজ্ঞাসার উত্তরে কর্মকর্তা-কর্মচারীরাও ‘জি আপা, ভাল আছি’- বলে উল্লেখ করে নেত্রীর কুশলাদি জিজ্ঞাসা করেন।

শনিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী তার রাজনৈতিক কার্যালয়ে আসেন। কার্যালয়ে প্রবেশ করে তিনি দলীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রথমেই কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের খোঁজখবর নেন। এরপর দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠকে আগামী জাতীয় নির্বাচন প্রস্তুতিসহ বিভিন্ন সাংগঠনিক কর্মকৌশল নিয়ে কথা বলেন। পরে তিনি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি এবং উপদেষ্টা পরিষদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

তার আগে আওয়ামী লীগ সভানেত্রী তার কার্যালয়ের পাশে কেনা বঙ্গবন্ধু ট্রাস্টের নামে ভবনটি ঘুরে দেখেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সভানেত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘আপা কার্যালয়ে এলে আমাদের কেমন ভালো লাগে, এটা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমরা তার কার্যালয়ের একজন কর্মকর্তা-কর্মচারী হিসেবে কাজ করতে পারছি এটাই অনেক বেশি পাওয়া। আপা এসে প্রথমেই হাসিমুখে আমাদের খোঁজখবর নিলেন। উনি সবার ব্যাপারে জিজ্ঞাসা করেছেন। এটাই বা আমাদের জন্য কম কি! আপার তো কার্যালয়ে আসার মন চায় কিন্তু তিনি আশপাশের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে নিয়মিত আসেন না।’

দীর্ঘদিন পর নিজের রাজনৈতিক কার্যালয়ে এসে অনেকটা ফুরফুরে ও প্রাণবন্ত ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী। মন চাইলেও আগের মতো আসতে পারেনি সেটাও উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নেতা-কর্মীদের সঙ্গে দেখা করতে দলীয় কার্যালয়ে এসেছি। জনস্বার্থেই কম আসা হয়। পার্টির কাজ করে যাচ্ছি। কিন্তু অনেকদিন এখানে আসি না। মনটা চাচ্ছিল এখানে আসি। তাই চলে এসেছি।’

আওয়ামী লীগ সভানেত্রীর আগমন উপলক্ষে শনিবার দুপুর ১টার পর থেকে দলীয় নেতা-কর্মীদের ভিড় বাড়তে শুরু করে কার্যালয়ে। প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রবেশ ও প্রস্থানের সময় গাড়ির ভিতর থেকে হাত নেড়ে দলীয় নেতা-কর্মীদের অভিবাদন জানান। আওয়ামী লীগ সভানেত্রীর আগমন উপলক্ষে কার্যালয়ের আশপাশে কঠোর না হলেও প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে ৭ নভেম্বর ২০১৪ সালে রাজনৈতিক কার্যালয়ে যান আওয়ামী লীগ সভানেত্রী।