‘এক ধরনের উগ্রগোষ্ঠী দেশে ধর্মীয় সম্প্রীতি নষ্টের চেষ্টা করছে’

এক ধরনের ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠী এদেশের ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে, তাদের ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে বলে
মন্তব্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কর্যক্রম ৫ম পর্যায় প্রকল্পের ভূমিকা’ শীর্ষক কর্ম অধিবেশনে ভার্চুয়াল আলোচনায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, আবহমকাল ধরে বাংলাদেশ আওয়ামী লীগ অসম্প্রায়িক রাজনীতি করে আসছে। জাতির পিতা আমাদের শিখেয়েছেন অসম্প্রদায়িক ও গণমানুষের রাজনীতি করতে। আমরা যারা গণমানুষের রাজনীতি করি, আমাদের কমিটমেন্ট হলো মানুষ। জনগণই আমাদের মূল এবং শক্তি। সেবা নিয়ে সেই জনগণের কাছেই আমাদের যেতে হবে।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজস্ট্রিট সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঞা এবং নরসিংদীর হিন্দর্ধমীয় কল্যাণ ট্রাস্ট্রে ট্রাস্টি অ্যাডভোকেট শ্রী ভূপেন্দ্র ভৌমিক দোলন।

এতে অতিথি ছিলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মো. নূরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায়ের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) রঞ্জিত কুমার দাস এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।