এক যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় থানায় দুটি মামলা

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জে আব্দুল মালেক (৩৫) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার সকালে নিহতের ছোট ভাই আবুল কাশেম বাদী হয়ে চারজনের নাম উল্লেখ এবং ৩ জনকে অজ্ঞাত আসামি করে আত্মহত্যায় প্ররোচনার একটি মামলা এবং নিহতের স্ত্রী রানু বেগম বাদী হয়ে নারী শিশু অধিকার আইনে ধর্ষণ চেষ্টার একটি মামলা দায়ের করেন। দুটি মামলার বিষয় নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ।

নিহত মালেক উপজেলার বক্তারপুর ইউনিয়নের মোহানী (দক্ষিণ পাড়া) গ্রামের মৃত আকবর আকন্দের ছেলে। তিনি স্থানীয়ভাবে টিউবওয়েল শ্রমিকের কাজ করতেন।

শুক্রবার দিবাগত রাতে পুলিশ মালেকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শনিবার সকালে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পরে পরিবারের কাছে মরদেহ হস্থান্তর করা হলে ওই দিন বিকেলে মালেকের নিজ গ্রামে তার দাফন সম্পন্ন করা হয়। ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত। প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা মনে করা হলেও নিহতের পরিবারের পক্ষ থেকে এটি হত্যা বলে দাবি করা হয়। আর এর পরিপ্রেক্ষিতে ঘটনার তিন দিন পর থানায় দুটি মামলা দায়ের হয়।

নিহতের ছোট ভাই আবুল কাশেম জানান, গত ১২ এপ্রিল বিকেলে একই গ্রামের শরীফ ড্রাইভারের ছেলে বদিকে মালেকের স্ত্রী রানুর ঘরে দেখতে পান। এ সময় বদি দৌড়ে পালিয়ে যান। উত্তেজিত মালেক এ ঘটনায় স্ত্রীকে মারধর করেন। স্ত্রী বাবার বাড়ি চলে যান।

পরে তার শ্বশুর চাঁন মিয়া বাদী হয়ে মালেকের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার বিকেলে পুলিশ মালেকের বাড়ি যায়। ওই সময় মালেক বদি, জালাল ও মারফতের ব্যাপারে মৌখিক অভিযোগ করেন। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য সরোয়ার হোসেন খোকনকে মিমাংসার দায়িত্ব দিয়ে থানা পুলিশ চলে আসে। পরে সন্ধ্যায় তারা তিনজনসহ বদির ভাই লুৎফর মিলে মালেককে মারধর করে। এরপর রাতেই ঝুলন্ত মরদেহ দেখতে পাওয়া যায়।

ভাই হত্যার বিচার চেয়ে শনিবার সকালে আবুল কাশেম কালীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। আর তার ভিত্তিতে চারজনের নাম উল্লেখ এবং তিনজনকে অজ্ঞাত আসামি করে আত্মহত্যায় প্ররোচনার একটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও নারী শিশু অধিকার আইনে ধর্ষণ চেষ্টার একটি মামলার দায়ের করেছে ভাবি রানু বেগম।

কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত জানান, নিহতের স্ত্রী রানু বেগমের সঙ্গে কথা বলে জানা গেছে ঘটনার দিন বদি তাকে ধর্ষণের চেষ্টা করেছে এবং ওই ঘটনা মালেককে জানালে তার স্বামীকে প্রাণে মেরে ফেলে দেওয়ার হুমকিও দিয়েছে। আর এ কারণে দুটি মামলাই নেওয়া হয়েছে। পরে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।