ওহাবের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় ঘোষণার দিন পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক, যশোর : ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল ওহাবের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার রায় ঘোষণার দিন পরিবর্তন করা হয়েছে।

যশোর স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা রায় ঘোষণার দিন আগামী ৩০ অক্টোবর নির্ধারণ করেছেন। আজ বুধবার রায় ঘোষণার তারিখ নির্ধারিত ছিল।

প্রায় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালে তার বিরুদ্ধে দুদক মামলা দায়ের করে। যশোর স্পেশাল জজ আদালতে মামলা বিচারাধীন রয়েছে।

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম জানান, আজ মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারিত ছিল। কিন্তু রায় প্রস্তুত হয়নি। এ জন্য বিচারক আগামী ৩০ অক্টোবর মামলার রায় ঘোষণার নতুন তারিখ নির্ধারণ করেছেন।

সিরাজুল ইসলাম জানান, আসামি পক্ষ হাইকোর্টের আপিল বিভাগে লিভ টু আপিল করে। এরপর আদালত গত ২১ আগস্ট মামলার বিচার কাজ চালিয়ে যাওয়ার আদেশ দেন। আপিল বিভাগের আদেশ অনুযায়ী গত ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত আদালতে যুক্তিতর্ক উপস্থাপন হয়েছে। ৩০ জন সাক্ষীর মধ্যে ২৬ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

ঝিনাইদহ শহরের আদর্শ পাড়ার কবি সুকান্ত সড়কের মরহুম জরীপ বিশ্বাসের ছেলে ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল ওহাব। তার বিরুদ্ধে ২০০৮ সালের ২৪ নভেম্বর ঝিনাইদহ সদর থানায় দুর্নীতির মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক) সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী। এই মামলায় ২০০৯ সালের ৪ নভেম্বর আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. নাছির উদ্দিন।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে, আবদুল ওহাব তার সম্পদ বিবরণীতে ৮৩ লাখ ১২ হাজার ৩২৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব দিয়েছেন। কিন্তু তদন্ত কর্মকর্তা যাচাই করে ১ কোটি ৭৩ লাখ ৬৩ হাজার ৭৭৬ টাকার সম্পদ পেয়েছেন। আবদুল ওহাব নিজে, তার ছেলে, কন্যা ও স্ত্রীর নামে অসাধু উপায়ে ক্রয়সূত্রে অর্জিত ৯০ লাখ ৫১ হাজার ৪৫২ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে উদ্দেশ্যেমূলকভাবে গোপন করেছেন।