কক্সবাজারে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

জেলা প্রতিনিধিঃ কক্সবাজারের উখিয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে জাগির হোসেন নামে এক বিএনপি নেতা নিহতের প্রতিবাদে বুধবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করবে দলটি।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কক্সবাজারের উখিয়ায় গত ৫ নভেম্বর রাতে উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক জনাব সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় র‍্যাব ও পুলিশ এবং আওয়ামী লীগের অস্ত্রধারী কর্মীরা যৌথ ভাবে অভিযান চালায়

এ সময় তাকে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘর ভাঙচুর করে এবং গ্রামবাসীর ওপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধসহ ৩ জন বিএনপি নেতাকর্মী গুরুতর আহত হয়।

পরে আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা জাগির হোসেন মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত জাগির হোসেন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের ছেলে এবং সাবেক যুবদল নেতা ও বর্তমান ইউনিয়নের ১নং ওয়ার্ডের সহ সাংগঠনিক সম্পাদক।

গণতান্ত্রিক আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী নির্বিচারে নেতাকর্মীদের ওপর গুলি চালিয়ে নিহত করার প্রতিবাদে কক্সবাজার জেলায় আগামীকাল বুধবার সকাল সন্ধ্যা হরতাল ও অবরোধের ঘোষণা দেন তারা।