কক্সবাজার জেলা বিএনপির নিজস্ব কার্যালয় রোহিঙ্গাদের জন্য আনা ত্রাণ

কক্সবাজার প্রতিনিধি : ছবির দৃশ্যটি কোনো খাদ্য গুদাম বা অন্য কোনো গুদামের না। এটি কক্সবাজার জেলা বিএনপির নিজস্ব কার্যালয়।

কক্সবাজার শহরের শহীদ সরণীতে অবস্থিত বিএনপির কার্যালয়টি এখন খাদ্যের বস্তায় বস্তায় পরিপূর্ণ। কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গাদের জন্য আনা হয়েছিল এসব ত্রাণ।

বিএনপির অভিযোগ, প্রশাসনের পক্ষে ত্রাণ বিতরণে বাঁধা দেওয়ায় তারা এখন নিজস্ব কার্যালয়ে এসব ত্রাণ জমা করে রাখছেন।

বুধবার দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেন, ট্রাকবোঝাই ত্রাণ নিয়ে বিএনপির প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করলে পুলিশ কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ের সামনে ট্রাকগুলো আটকে রাখে। ফলে তারা ত্রাণ বিতরণ করতে পারেননি।

বৃহস্পতিবার বিকেলে এসব ত্রাণের দেখা মিলে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয়ে। ওখানে কথা হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য লুৎফুর রহমান কাজলের সঙ্গে।

তিনি জানান, বৃহস্পতিবার সকালেও এসব ত্রাণ রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করতে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বাধার কারণে তা সম্ভব হয়নি। কেন্দ্রীয় নিদের্শ মতে এসব ত্রাণ জেলা কার্যালয়ে রাখা হয়েছে। কেন্দ্রীয় নিদের্শনা পাওয়ার পর এসব ত্রাণ নিয়ে সিদ্ধান্ত হবে।

তবে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, বিএনপিকে ত্রাণ বিতরণে বাধা দেওয়া হয়নি। বিএনপি নেতাদের প্রতীকীভাবে ত্রাণ বিতরণ করে বাকি ত্রাণ প্রশাসনের সহযোগিতায় বিতরণের কথা বলা হয়েছে।