কনফেডারেন্স কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ মাঠে নামবে পর্তুগাল ও নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : কনফেডারেন্স কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ মাঠে নামবে পর্তুগাল ও নিউজিল্যান্ড। রাত ৯টায় ম্যাচটি শুরু হবে।খেলাটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স।

বি গ্রুপের শীর্ষে রয়েছে মেক্সিকো। দুইয়ে পর্তুগাল। দুই দল একটি করে ম্যাচ ড্র করেছে, জিতেছে একটি করে। তিনে থাকা রাশিয়া একটি জিতেছে এবং একটি হেরেছে। আজ শেষ ম্যাচে রাশিয়া মেক্সিকোকে হারাতে পারলে সেরা চারে উঠার সম্ভাবনা থাকবে। অন্যদিকে মেক্সিকো ও পর্তুগালের ড্র হলেই হবে।

পর্তুগালের সেরা চার প্রায় নিশ্চিত। আজ নিউজিল্যান্ড বড় কোনো অঘটন না ঘটালেই হল! আর পর্তুগাল জিতে গেলে মেক্সিকো ড্র করলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। মেক্সিকো আজ স্বাগতিক রাশিয়াকে হারালে গ্রুপ চ্যাম্পিয়ন হবে। রাশিয়ার কাজান স্টেডিয়ামে একই সময়ে মাঠে নামবে মেক্সিকো-রাশিয়া।

নিউজিল্যান্ডকে তেমন কঠিন মনে করছে না পর্তুগাল। সেরা একাদশে ক্রিস্টিয়ানো রোনালদোর খেলার সম্ভাবনা খুবই কম। এক সপ্তাহে তৃতীয় ম্যাচ হওয়ায় রোনালদোকে বিশ্রামে রাখতে চাইছে পর্তুগাল।

পর্তুগালের কোচ ফার্নাডো সান্তোস বলেছেন, ‘প্রত্যেকে ক্রিস্টিয়ানো রোনালদোর খেলা দেখতে চায়। আমিও ওর খেলা দেখতে চাই। আমি এখনো নিশ্চিত নই ক্রিস্টিয়ানোকে নিয়ে নাকি ওকে ছাড়া আমরা নামব। তবে অবশ্যই রোটেশন করে খেলাতে হবে।’

পর্তুগালের হয়ে ১৪১ ম্যাচে ৭৪ গোল করা রোনালদো রাশিয়ার বিপক্ষে ম্যাচের নবম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। জয়সূচক একমাত্র গোলে সেমিফাইনালের টিকেট পায় পর্তুগাল। টানা খেলার ওপর থাকায় রোনালদো বিশ্রাম পেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

প্রথম দুই ম্যাচ হেরে নিউজিল্যান্ডের বিদায় নিশ্চিত। আজ নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে তারা। তবে প্রতিপক্ষ যখন পর্তুগাল তখন একটি জয় তাদের দিতে পারে অনাবিল আনন্দ।