কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষকসহ ৩ জনকে আহত করেছেন আ.লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর দুর্গাপুর উপজেলার কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষকসহ তিনজনকে পিটিয়ে আহত করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ সরদার ও তার লোকজন।

বুধবার দুপুরে এ ঘটনার সময় বিদ্যালয়ের অফিস কক্ষও ভাঙচুর করা হয়। এ ঘটনায় আহতরা হলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন (৫৫), সহকারী শিক্ষক (শরীর চর্চা) সাইফুল ইসলাম (৪০) ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির ছেলে রবিউল ইসলাম (৪২)। আহতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও বিদ্যালয়ের শিক্ষকরা জানান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ সরদার লোকজন নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে অতর্কিত হামলা চালান। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ আরো দুইজনকে মারপিট করা হয়।

প্রধান শিক্ষক মকবুল হোসেন জানান, কয়েকদিন আগে বিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে তালিকা পাঠানো হয়েছে। আব্দুল মজিদকে না জানিয়ে ওই তালিকা কেন বোর্ডে পাঠানো হয়েছে- এ ধরনের অভিযোগ তুলে আব্দুল মজিদ লোকজন নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে প্রবেশ করে তার শার্টের কলার ধরে টেনে বাইরে বের করতে থাকেন।

এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর শাহর ছেলে রবিউল ইসলাম বাধা দিলে আব্দুল মজিদ তাদের সরে যেতে বলেন। এক পর্যায়ে লাঠি ও হাতুড়ি দিয়ে তাকে পেটাতে থাকে মজিদ ও তার লোকজন। এ সময় তাকে বাঁচাতে গেলে সহকারী শিক্ষক সাইফুল ইসলামকেও মারপিট করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর শাহ জানান, বিদ্যালয়ে ক্লাস চলাকালীন আব্দুল মজিদ লোকজন নিয়ে হামলা চালান এবং বিদ্যালয়ের অফিস কক্ষ ভাঙচুর করেন। প্রধান শিক্ষক মকবুল হোসেনকে বাঁচাতে গেলে রবিউল ইসলামকে ছুরিকাঘাত করা হয়। এ সময় রবিউলের বাম হাতের আঙ্গুল কেটে যায়। এ ছাড়া সহকারী শিক্ষক সাইফুলকেও মাটিতে ফেলে কিলঘুষি ও লাঠি দিয়ে আঘাত করা হয়েছে।

দুর্গাপুর স্বাস্থ্য কেন্দ্রের টিএইচও ডা. দেওয়ান নাজমূল আলম জানান, আহতদের মধ্যে প্রধান শিক্ষক মকবুল হোসেনের অবস্থা গুরুতর। তার ডান চোখের নিচে হাতুড়ি দিয়ে আঘাত করার কারণে চোখের নিচে ফুলে রক্ত জমাট বেঁধেছে। এ ছাড়া ডান কানের পর্দা ফেটে রক্ত বের হচ্ছে। তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ছাড়া আহত রবিউল ইসলামের বাম হাতের আঙ্গুলে চারটি সেলাই দেওয়া হয়েছে। রবিউল ও সাইফুলকে স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আলম জানান, এ ঘটনার সংবাদ পেয়ে কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে পুলিশ পাঠানো হয়। এ সময় মজিদ ও তার লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আব্দুল মজিদ সরদারের মোবাইল ফোনে চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।