‌ক‌রোনায় ১৮৯ ব্যাংকারের মৃত্যু হয়েছে: গভর্নর

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ১৮৯ জন ব্যাংকার মারা গেছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজ‌লে ক‌বির।

শনিবার (২৮ মে) ঢাকার অফিসার্স ক্লাবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

গভর্নর বলেন, ২০২০ সালে আমা‌দেরকে পেন্ডা‌মি‌কের চ্যালেঞ্জের মধ্যে পড়তে হ‌য়েছিল। ওই সময় ব্যাংকের কার্যক্রম সচল রাখ‌তে হ‌য়ে‌ছে। ব্যাংকগু‌লো সম্মুখ সা‌রিতে ছিল। চ্যালেঞ্জ মোকাবিলা কর‌তে গি‌য়ে কিছু ক্ষ‌তিও হ‌য়ে‌ছে। বাংলাদেশ ব্যাংকসহ মোট ১৮৯ জন ব্যাংকার মৃত্যুবরণ করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান সেলিম রহমান।

এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী ছাড়াও পরিচালনা পর্ষদের সদস্য, ঊর্ধ্বতন কর্মকর্তারা, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

ব্যাংকের পক্ষ থেকে জানা‌নো হয়, মেধাবীদের মধ্যে আল-আরাফাহ ইসলামী ব্যাংক সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় প্রতি বছর এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে উচ্চশিক্ষার জন্য বৃত্তি দিয়ে আসছে। এর অংশ হিসেবে ২০১৯ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে।