করোনাঃ কক্সবাজারে চারজন রোগী শনাক্ত

করোনা

নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ল্যাবে পরীক্ষার পর চারজন করোনা ভাইরাস ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন।

রোববার (১৯ এপ্রিল) বিকেল পর্যন্ত ৬৩ জনের মধ্যে চারজনের ফল পজিটিভ আসে। তাদের মধ্যে তিনজন মহেশখালীর এবং একজন টেকনাফের। পরীক্ষার ফলাফল পাওয়া ৬৩ জনের মধ্যে শুধু মহেশখালীর রয়েছে ২৬ জন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডা. মোহাম্মদ শাহজাহান জানান, ৭৩ জনের মধ্যে ৬৩ নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। বাকি ১০ জনের ফলাফল সোমবার (২০ এপ্রিল) সকালে দেওয়া হবে।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্য মতে, শনাক্ত চারজনের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত কক্সবাজারের প্রথম নারী রোগী ঢাকা কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে গত ৫ এপ্রিল বাড়িতে ফিরেছেন। তিনিসহ কক্সবাজার জেলায় পাঁচজনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়লো।

এ পর্যন্ত কক্সবাজার মেডিক্যাল কলেজে স্থাপিত আইইডিসিআরের ল্যাবে ৪০৬ জনের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। এ ল্যাবে দিনে ৯৫ জনের পরীক্ষা সম্ভব। উপজেলা ফ্লু কর্নার থেকে সংগ্রহ করে স্যাম্পলগুলো এখানে পাঠানো হয়। তবে ইচ্ছে করলেই যে কেউ করোনা পরীক্ষা করার সুযোগ নাই।