করোনাঃ ঢামেকে আক্রান্ত হয়ে পুলিশ সদস্যের মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে জসিমউদ্দিন (৪০) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) ওয়ারি থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (২৮ এপ্রিল) দিনগত রাত ১০টার দিকে জসিমউদ্দিনের মৃত্যু হয়। মঙ্গলবার রাতেই তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে ২৪ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন তিনি। ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারান্টিনে ছিলেন। ওই পুলিশ সদস্য ওয়ারি পুলিশ ফাঁড়িতে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

গত ২৫ এপ্রিল ফাঁড়ি থেকে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে। মঙ্গলবার তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢামেক হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। বুধবার সকালে তার রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যায় তার করোনা পজিটিভ ছিলো।

ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ ( পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, ওই পুলিশ সদস্য রাজধানীর একটি হোটেলে কোয়ারেন্টানে ছিলেন। মঙ্গলবার অসুস্থ হওয়ার পর তাকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মহানগর পুলিশের ওয়ারি বিভাগের উপকমিশনার শাহ ইফতেখার আহমেদ জানান, ওই পুলিশ সদস্য করানার ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে। বুধবার তার রিপোর্ট পেয়েছি। তিনি করোনায় আক্রান্ত ছিরেন। নিয়মানুযায়ী ওই পুলিশ সদস্য দাফন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।