করোনাঃ মির্জাপুরে ২ রোগী শনাক্ত, ১১০ বাড়ি লকডাউন

জেলা প্রতিবেদকঃ টাঙ্গাইলের মির্জাপুরে আরও দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত এলাকার আশপাশের ১১০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আক্রান্তরা হলেন উপজেলার ভাওড়া ইউনিয়নের কামাড়পাড়া গ্রামের ৫৫ বছরের এক নারী ও জামুর্কী ইউনিয়নের সাটিয়াচড়া গ্রামের ৩০ বছরের এক যুবক।

এদিকে মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসন সটিয়াচড়ায় ৬০টি ও কামারপাড়ায় ৫০টি বাড়ি লকডাউন ঘোষণা করে আক্রান্তদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

আক্রান্ত ওই নারী ঢাকায় বোনের বাসায় এবং যুবক ঢাকায় জুয়েলারি দোকানে থাকতেন। ২৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা ৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। এর মধ্যে তাদের ওই দুইজনের করোনা পজিটিভ ও চারজনের নেগেটিভ আসে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাকসুদা খানম জানিয়েছেন।

এর আগে ৭ এপ্রিল নারায়ণগঞ্জের পলি ক্লিনিকের মেডিকেল অ্যাসিস্ট্যান্ট অখিল চন্দ্র সরকারের করোনা পজিটিভ হলে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা নিয়ে ভালো হয়ে ২৪ এপ্রিল বাড়ি ফিরেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক জানান, এর আগ পর্যন্ত ওইসব বাড়ির বাসিন্দারা সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকবেন। এ সময়ে তাদের নিত্য প্রয়োজনীয় কোনো দ্রব্যের প্রয়োজন হলে প্রশাসনের পক্ষ থেকে সরবরাহ করা হবে।