করোনার তাণ্ডব একদিনে মৃত্যু ৪ হাজার ৮ জনের

আন্তর্জাতিক ডেস্ক: বাড়া -কমার মধ্যে তান্ডব চালাচ্ছে করোনা। বিশ্বের অধিকাংশ দেশে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় পর করোনার সংক্রমণ কিছুটা কমেছিল। হঠাৎ কয়েক দিন তা আবার লাগামহীন হয়ে পড়ে। এর পর আবার কয়েকদিন ধরে করোনার তাণ্ডব কিছুটা নিম্নমুখী।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৪২১ জন।

এর আগে রোববার (৫ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিলেন ৫ হাজার ৬৫০ জন। শনাক্ত হয়েছিলেন ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জন।

তার আগে শনিবার (৪ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিলেন ৭ হাজার ৩২৭ জন। শনাক্ত হয়েছিলেন ৬ লাখ ৮৮ হাজার ১১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৬১ লাখ ১২ হাজার ৯৪১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৭০ হাজার ৫৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৯৬ লাখ ৯৩ হাজার ৬১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৯ লাখ ৬৯ হাজার ৮৫৬ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৮ হাজার ৭৬৩ জনের।