করোনায় দেশে আরও ৩ জনের মৃত্যু,শনাক্ত ২৯৫

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৪ জনে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সময়ে নতুন করে আরও ২৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৫ জন।

গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ২২ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৭৭৩টি। করোনা শনাক্তের হার এক দশমিক ২৯ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ দুজন ও নারী একজন। এ নিয়ে নারীর মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১০২ জন, পুরুষ ১৭ হাজার ৯৩২ জন। এর মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে একজন এবং রাজশাহী বিভাগে একজন। সবাই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮১৩ জন। শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৩৯ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ১০ লাখ ৫৩ হাজার ২১৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ২৭ হাজার ৯১০ জনে। আর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৩৫৭ জন।