করোনায় দেশে একদিনে আরও ১৫ জনের মৃত্যু

করোনা

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ২৮৮ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন। এ সময়ে সুস্থ হয়েছে এক হাজার ৩৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন করোনা থেকে সুস্থ হলো। তবে দৈনিক শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ৯৮ শতাংশে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৪৯ হাজার ৪২৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ৫৭৫ টি।

মৃতদের মধ্যে পুরুষ পাঁচ জন ও নারী ১০ জন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে আটজন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহীতে দুইজন, বরিশাল বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছে। এদের মধ্যে আট জন সরকারি হাসপাতালে ও সাতজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।