করোনায় সাতজনের মৃত্যু, শনাক্ত ২৫৬ জন

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৮০ জনে। এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৫৬ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৩২ জনের। এই সময়ের মধ্যে সুস্থ ২৩৭ জন। মোট সুস্থ ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ পাঁচজন ও নারী দুজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৮৪৭ জন ও নারী ১০ হাজার ৩৩ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন ও ৯১ থেকে ১০০ বছরের একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন রয়েছেন। এ ছাড়া চারজন সরকারি হাসপাতালে ও তিনজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭২০ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৭৪৫ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ২০৮ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ২৮ হাজার ৪০ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৭৬২ জন।