করোনা ভাইরাস: গত ২৪ ঘণ্টায় মৃত্যুতে যুক্তরাষ্ট্রকে টপকালো ব্রাজিল

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৬২ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে ৫ লাখ ৬০ হাজারে।

এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৩৭ হাজার ৮৯৭ জন আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৩০ লাখ ৩১ হাজার ১৪৩ জনে।

আজ শুক্রবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুতে যুক্তরাষ্ট্রকে টপকে গেছে ব্রাজিল। আর বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮৯ হাজার ১৫১ জন। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত ২ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৯৮৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ২৯২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭৬ হাজার ২৩ জন এবং মারা গেছেন ১৭০ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৭৮ লাখ ৬১ হাজার ১৩২ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ৯২৮ জনের। এর চেয়ে গত ২৪ ঘণ্টায় বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে, দেশটিতে করোনায় মৃত্যু দাঁড়িয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৮৯২ জনে।