করোনা ভাইরাস- বরিশালে নতুন আরও ২৮ জন শনাক্ত

জেলা প্রতিবেদকঃ চিকিৎসক, নার্স ও পুলিশের সদস্যসহ বরিশালে নতুন করে ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট ৭০১ জনের করোনা শনাক্ত হলো।

এছাড়া মঙ্গলবার (০৯ জুন) ১৫ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে। ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ১১৭ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অপরদিকে জাহাঙ্গীর নামে এক মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ আসায় এ জেলায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮ জনে।

মঙ্গলবার দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, বরিশাল নগরের আলেকান্দা এলাকার জাহাঙ্গীর (৬২) নামে এক ব্যক্তি গত ৭ জুন মৃত্যুবরণ করেন। যার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে।
এদিকে জেলায় নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২ জন, জেলা পুলিশের ৩ জন ও রেঞ্জ পুলিশের ১ জন সদস্য রয়েছেন।

পুলিশ সদস্য ব্যতীত বাকি আক্রান্তদের মধ্যে বরিশাল নার্সিং কলেজের ১ জন স্টাফ, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ১ জন চিকিৎসক, বিভিন্ন ব্যাংকে কর্মরত ৪ জন ও হিসাবরক্ষণ অফিসের ১ জন স্টাফ রয়েছেন।

বাকিদের মধ্যে বরিশাল নগরের রুপাতলী, সাগরদী, কাউনিয়া, কাঠালতলা, কাশিপুর ও কলেজ রোড এলাকার ৮ জন এবং গৌরনদী, উজিরপুর ও মেহেন্দিগঞ্জ উপজেলার ৬ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।

বরিশারের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই নতুন শনাক্ত হওয়া ওই ২৭ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য বরিশাল জেলায় মোট আক্রান্তদের মধ্যে ১৮২ জন নারী ও ৫১৯ জন পুরুষ রয়েছেন। যাদের মধ্যে শূন্য থেকে ২০ বছর পর্যন্ত ৪২ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ৫৪০ জন এবং পঞ্চাশোর্ধ ১১৯ জন ব্যক্তি রয়েছেন।

এছাড়া গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ৫৬৪ জন, সদর উপজেলায় ১৩ জন, বাবুগঞ্জে ২৮ জন, উজিরপুরে ২১ জন, মেহেন্দীগঞ্জে ১১ জন, বাকেরগঞ্জে ২১ জন, হিজলায় ৫ জন, মুলাদীতে ১০ জন, বানারীপাড়ায় ৯ জন, আগৈলঝাড়ায় ৯ জন এবং গৌরনদীতে ১০ জন করোনা রোগী শনাক্ত হয়।