করোনা মোকাবিলায় ৫ কোটি টাকা সহায়তার প্রতিশ্রুতি দিল কোকা-কোলা

বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার অংশীদারিত্বমূলক কর্মসূচির মাধ্যমে প্রায় ৫ কোটি টাকার সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় কোমলপানীয় কোম্পানি কোকা-কোলা।

বাংলাদেশে নিজস্ব সিস্টেমের মাধ্যমে করোনাভাইরাসের টিকা প্রদান কর্মসূচিতে সাহায্য, স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী সরবরাহ ও জনসচেতনতা তৈরির পাশাপাশি সম্মুখসারির করোনা যোদ্ধাদের মাঝে কোমল পানীয় বিতরণ করবে কোকা-কোলা। আশা করা হচ্ছে এই কর্মসূচিতে ২০ লাখেরও বেশি মানুষ উপকৃত হবে।

এ ছাড়া করোনা চিকিৎসায় ব্যবহৃত কমিউনিটি হাসপাতালগুলোতে ১০ লাখ বোতল কিনলে (৫০০ এমএল) পানি সরবরাহের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণের মাধ্যমে সারাদেশে জনসচেতনতা তৈরি করছে কোকা-কোলার পানীয় প্রস্তুতকারী অংশীদার প্রতিষ্ঠান।

গত বছর করোনা মহামারির প্রথম ঢেউ বাংলাদেশে আঘাত হানার পর সরকারি প্রচেষ্টায় সহযোগিতার অংশ হিসেবে প্রায় ১১ দশমিক ৫ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করে কোকা-কোলা। এই অর্থ দিয়ে দেশের নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর ৫০ হাজারেরও বেশি মানুষকে এক মাসেরও বেশি সময়ের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনে দেয়া হয়। এ ছাড়া করোনার বিরুদ্ধে লড়াইকারী এক হাজারেরও বেশিসংখ্যক সম্মুখসারির চিকিৎসকদের জন্য ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই) সরবরাহ করা হয়।