করোনা সংকট কাটিয়ে মাঠে ফিরল লা লিগা

খেলা ডেস্কঃ সবকিছু ঠিকই চলছিল। হঠাৎ এক জীবাণুর সামনে থমকে গেল ক্রীড়াঙ্গন। প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে এখনো লড়াই করছে পুরো বিশ্ব। এর মধ্যে দীর্ঘ ৯৩ দিন পর মাঠে ফিরেছে লা লিগা।

দর্শকশূন্য স্টেডিয়ামে ফেরার ম্যাচে রিয়াল বেটিসকে হারিয়ে দারুণ সূচনা করল সেভিয়া।

গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে ঘরের মাঠে ২-০ গোলে জিতেছে সেভিয়া। মোট ২৮ ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া।

এদিন মাঠের খেলোয়াড়রা ছাড়া ডাগআউটে থাকা সবাই নির্দেশ অনুযায়ী মাস্ক পরা ছিলেন। খেলোয়াড়রা মাঠে নামার আগে করোনায় মারা যাওয়া মানুষদের স্মরণে কিছুক্ষণ নীরবতা পালন করেন। এরপর শুরু হয় দুই দলের লড়াই। ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল সেভিয়ার। কিন্তু শুরুর দিকে জালের দেখা পায়নি দলটি। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রতে।

৫৬ মিনিটে সফল স্পট কিকে সেভিয়ার হয়ে প্রথম গোল করেণ ওকাম্পোস। ডি-বক্সের মধ্যে লুক ডি ইউংক ফাউল করলে পেনাল্টি পায় সেভিয়া। সেই সুযোগে গোল আদায় করে নেন ওকাম্পোস। চলতি লিগে এ নিয়ে ১১টি গোলের মালিক হলেন তিনি। ১৯ গোল নিয়ে তালিকায় সবার শীর্ষে আছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি।

প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতে খুব একটা অপেক্ষা করতে হলো না সেভিয়াকে। ৬২ মিনিটে কর্নার থেকে দারুণ হেডে দ্বিতীয় গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দেস।

আগামীকাল শনিবার নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মার্কোয়ার বিপক্ষে নামবে বার্সেলোনা। পরের দিন এইবারের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।