করোনা: হান্টিং নম্বর চালু করেছে আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসের তথ্যসেবা পেতে হটলাইনে ১৩টি নম্বর যুক্ত আছে। ১৩টি নম্বরের মধ্যে একই নম্বরে এক সঙ্গে অনেকে কল করেন। এতে সংযোগ পেতে সময় লাগে। এই অভিয়োগের পরিপ্রেক্ষিতে হান্টিং নম্বর ০১৯৪৪৩৩৩২২২ চালু করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এখন থেকে এই নম্বরে কল করলে হটলাইনের ১৩টি নম্বরের যে নম্বরটা ফাঁকা থাকবে, সেটাতে গিয়ে কল ঢুকবে। বুধবার (১১ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর মহাখালীর আইইডিসিআরের কার্যালয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

এ সময় আইইডিসিআরের প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. এএসএম আলমগীরও উপস্থিত ছিলেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হটলাইনগুলোতে কল এসেছে তিন হাজার ২২৫টি। এর মধ্যে করোনা ভাইরাস সম্পর্কিত ছিল তিন হাজার ১৪৫টি।

এর আগে করোনা ভাইরাস সম্পর্কে তথ্যসেবা পেতে এই হটলাইনে নতুন আটটি নম্বর চালু করে আইডিসিআর। এই আটটিসহ ১৩টি নম্বর হলো- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫ এবং ১৬২৬৩।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের ১৬২৬৩ নম্বরেও কল করে তথ্যসেবা পাওয়া যায়।