কাটিগ্রাম বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনজনকে জরিমানা

জাহাঙ্গীর আলম, জেলা প্রতিনিধি, মানিকগঞ্জঃ করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবিলায় কঠোর  লকডাউন চলাকালেও জনসাধারণের সুবিধার জন্য স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ দুরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনায় সারা দেশব্যাপী চালু রেখেছে কাঁচাবাজার।
স্বাস্থ্য বিধি না মেনেই মুখে মাক্স পরিধান না করেই প্রতিদিন সকালের কাঁচা বাজারের পাশাপাশি সপ্তাহে রবিবার ও বুধবার এ দুই দিনই ব্যাপক উপস্থিতির মাধ্যমে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে জমজমাট বাজার হাঁট। স্বাস্থ্য সচেতনতা তৈরিতে নিরলসভাবে কাজ করছে জেলা প্রশাসন।
১১-ই জুলাই ২০২১-ইং রোজ রবিবার সদর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের বৃহত্তর কাটিগ্রাম বাজারে অভিযান চালিয়ে দুই জন মাছ ব্যাবসায়ি ও বাজার করতে আসা এক ইমামকে মুখে মাক্স পরিধান না করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী প্রত্যেককে ১০০ টাকা করে মোট ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নিলুফার ইয়াসমিন নিপার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউন চলাকালে স্বাস্থ্য বিধি না মেনে মাছ ব্যাবসায়ী দুই জনকে এবং বাজার করতে আসা এক ইমামকে মুখে মাক্স না থাকায় দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ১০০ টাকা করে তিনজনকে মোট ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। শুধুমাত্র সচেতন করতেই এই জরিমানা করা হয়েছে বলে জানান তিনি। এ সময় সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান করেন তিনি।