কাঠালিয়ায় স্কুলের শিক্ষার্থীরা নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা

‘নতুন বইয়ের গন্ধ শুঁকে ফুলের মতো ফুটব, বর্ণমালার গরব নিয়ে আকাশ জুড়ে উঠব’ শ্লোগানে গোটা দেশজুড়ে পালিত হয়েছে নতুন বই বিতরণী উৎসব।
হাতে নতুন বই, মুখে হাসি উৎসবের আমেজ সারাদেশের ঘরে ঘরে। হাতের কব্জিতে বাধা সুবজ ফিতা, গায়ে স্কুল ড্রেস। শীতকে উপেক্ষা করে সকাল থেকেই উপস্থিত হয়ে শতাধিক শিক্ষার্থী সারি বেধেঁ নতুন ক্লাসের বই পাবার অপেক্ষায়। বছরের প্রথম দিনই নতুন বই হাতে পেয়ে উলস্নাসে মেতে উঠে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই আনন্দে অভিভাবকদের মুখেও ফুটে উঠে হাসি।
রবিবার সকাল সোয়া ১১টার দিকে কাঠালিয়ার আওরাবুনিয়া মডেল হাই স্কুলে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি
এ সময় স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোশারেফ হোসেন,মজিবুর রহমান মুন্সি, রনজিৎত কুমার মজুমদার, বিনয় কৃষ্ণ হালদার, পরিমল চন্দ্র মন্ডল,আবুল বাশার,আব্দুল হাই, অনিমেষ চন্দ্র মৃধা,জালালুর ররহমান, সতদল বিশ্বাস বাবলু,ও স্কুলের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি বাবু অমলেন্দু মজুমদার,জাকির খান, সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক বাবু সুশীল চন্দ্র মিস্ত্রী  বলেন,`বছরের প্রথম দিনে সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে কোটি কোটি বই তুলে দেওয়া বর্তমান সরকারের একটা অভূতপূর্ব সাফল্য। এটা যেমন শিশুদের জন্য যেমন আনন্দের তেমনি আগ্রহেরও বটে।`
এলাকার বিভিন্ন স্কুল ঘুরে দেখা গেছে, প্রথম শ্রেণি থেকে শুরু করে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের সবার হাতেই নতুন বই। চার রঙের ও আকর্ষণীয় মলাটে বই পেয়ে খুশিতে নেচে গেয়ে বেড়াচ্ছে স্কুলের মাঠে। অনেকেই আবার বই উল্টিয়ে কবিতা ও গল্প পড়া শুরু করে দিয়েছে।