কানাডার সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার অটোয়াতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছে। বৃহস্পতিবার কানাডার সংবাদমাধ্যম সিবিসি নিউজ এ তথ্য জানিয়েছে।

নিহত নুসরাত জাহান (২৩) কানাডায় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক হিসাবরক্ষণ কর্মকর্তার কনিষ্ঠ সন্তান ছিলেন। তবে ওই কর্মকর্তার নাম জানায়নি সংবাদমাধ্যমটি।

বৃহস্পতিবার সকালে সাইকেলে চালিয়ে কলেজে যাচ্ছিলেন নুসরাত। সকাল ৭ টা ৪৫ মিনিটের দিকে লিয়ন স্ট্রি ও লরিয়ার অ্যাভিনিউ ওয়েস্টের মাঝখানে তমলিনসন নামে একটি নির্মাণ কোম্পানির ট্রাক নুসরাতকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

তিন বছর আগে পরিবারের সদস্যদের সঙ্গে বাংলাদেশ থেকে অটোয়া গিয়েছিলেন নুসরাত। তিনি উইলিস কলেজে পড়াশোনা করতেন। আগামী জানুয়ারিতে ব্যবসা প্রশাসনে স্নাতোকত্তোরের জন্য তার কারলিটন ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার পরিকল্পনা ছিল।

নুসরাতের ভাই মো. আব্দুল্লাহ আল নাসের বলেন, ‘ সে আমাদের কাছে পুরো পৃথিবী ছিল। পরিবারের সবার কাছে নুসরাত অনেক আদরের ছিল। ২৩ বছর হওয়ার পরও সে আমাদের কাছে ছোট শিশুটির মতোই ছিল।’

এদিকে এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে সড়ক দুর্ঘটনায় নুসরাতের মৃত্যুর প্রতিবাদে অটোয় সিটি হলের সামনে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। নগরীর মেয়র জিন ওয়াটসন বিষয়টি নিয়ে পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার প্রতিশ্রুতি দিয়েছেন। একই সঙ্গে নিহতের পরিবারের সদস্যদের প্রতি তিনি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।