কালীগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১০

গাজীপুর জেলাঃ গাজীপুরের কালীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। ভ্রাম্যমাণ আদালত এক যুবককে সাজা দিয়েছেন। বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম।

বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর ও জামালপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নারগানা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই দফা চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট আশরাফি মেহেদী হাসান (দোয়াত কলম) ও আমজাত হোসেনের (মোটরসাইকেল) কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দোয়াত কলমের কর্মী ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আসাদ গুরুতর আহত হন। তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া হানিফ ও শাহনাজ নামে আরও ২ জন আহত হন।

অপরদিকে আমজাত হোসেনের (মোটরসাইকেল) কর্মী-সমর্থকদের দাবি, দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থকদের হামলায় তাদের ৮ কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে আলমগীর, মোখলেছ, রবমিয়া, জুয়েল ও শৈলেন কুমার দাসকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করায় মো. শোয়াইব (২১) নামের এক যুবককে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত শোয়াইব উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের মো. সাত্তার ফকিরের ছেলে।

কালীগঞ্জ থানার ওসি মাহাতাব উদ্দিন বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে দুই-একটি বিক্ষিপ্ত ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন সেখানে ছুটে গিয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, একটি ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সহকারী রিটার্নিং ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৯০টি ভোট কেন্দ্রের ৫৪৫টি কক্ষে ভোটগ্রহণ হয়। উপজেলার মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ২০৪ জন।