কালো পানিতে মালাইকার ফিটনেস

বিনোদন ডেস্কঃ ছিলেন খান পরিবারের বউ এখন তিনি নিজের পরিচয়ই দুনিয়া ব্যাপী পরিচিত। ছাইয়া ছাইয়া গানে বলিউড বাদশাহ শাহরুখ খানের সাথে নেচে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে ছিলেন বলিউডের অন্যতম ফিটনেস সচেতন অভিনেত্রী মালাইকা অরোরা।

যে কেউ তাকে দেখে মুগ্ধ হয়ে যায়। দুই সন্তানের জননী এ অভিনেত্রীর বসয় ৫০-এর কাছাকাছি। তবে তাকে দেখে আপনি বে-মালুম বয়সের চিন্তা বাদ দিয়ে দিবেন। সেই ছাইয়া ছাইয়া গানের মত আজও এক তরুণী মাইলাইকা অরোরা।

জিম, ইয়োগা ও নিয়মমত জীবন-যাপন করেন তিনি। সে কারণে আজও নিজের ফিটনেস ধরে রেখেছেন এ অভিনেত্রী। নিজে স্বাস্থ্য সচেতন এ অভিনেত্রী নিজে খুলেছেন একটি ইয়োগা সেন্টার।

যেখানে সাধারণ পানিতে পিএইচ এর মাত্রা থাকে ৭, অন্যদিকে কালো পানিতে থাকে ৮ এরও বেশি ও ৭০টিরও বেশি প্রাকৃতিক খনিজ থাকে। যা শরীর ডিটক্সড করে বিভিন্ন ফাংশনের উন্নতি ঘটায়।

অ্যানার্জি ড্রিংক বা স্পোর্টস ড্রিংক হিসেবেও পরিচিত এই পানি। এটি মূলত ক্ষারীয় জল। বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, কালো পানি শরীরের পিএইচের মাত্রা বজায় রাখতে ও অ্যাসিডিটির ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।

বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে, কালো পানিতে প্রচুর খনিজ উপাদান আছে, যা স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

একবার জিমের বাইরে কালো পানির বোতল হাতে মালাইকার ছবি তোলেন পাপারাজ্জিরা। এ সময় তারা মালাইকাকে জিজ্ঞাসা করতেই জানান, নিয়মিত কালো পানি পান করেন তিনি।

যদিও এই পানির স্বাস্থ্য উপকারিতাগুলোকে সমর্থন করার জন্য পর্যাপ্ত বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। ক্ষারীয় জলকে স্বাভাবিক জলের বিকল্প হিসেবেই বিবেচনা করা হয়।

যাইহোক কালো পানিকে আপনার দৈনন্দিন রুটিনের অংশ করার সিদ্ধান্ত নেওয়ার আগে, একজন ডাক্তারের পরামর্শ নেওয়া ভালো।

যদিও সাধারণ পানির তুলনায় কালো পানির দাম অনেক বেশি। কয়েকশ থেকে কয়েক হাজার পর্যন্ত দাম হতে পারে এই পানির।

চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক করণ জোহরকেও সম্প্রতি কালো পানির বোতল বহন করতে দেখা গেছে। শ্রুতি হাসানও প্রায়শই সামাজিক যোগাযোগ মাধ্যমে কালো জলের ছবি ও ভিডিও শেয়ার করেন। অভিনেত্রী আরও বলেন, কালো পানির স্বাদ সাধারণ পানির মতোই।

সূত্র: টাইমস নাউ নিউজ/ইন্ডিয়া টুডে