কুষ্টিয়ায় জঙ্গি আস্তানা থেকে সুইসাইড ভেস্টসহ আটক ৩ নারী

কুষ্টিয়া প্রতিনিধি : জেলার ভেড়ামারা উপজেলায় একটি বাড়ি থেকে নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর স্ত্রীসহ তিন নারীকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট ও কুষ্টিয়া জেলা পুলিশ।

শুক্রবার দিবাগত রাতে উপজেলার বামনপাড়া এলাকার তালতলা মসজিদের পাশে একটি একতলা বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের সঙ্গে দুই শিশু সন্তানও রয়েছে।

এর আগে জঙ্গি আস্তানা সন্দেহে টিনশেডের ওই বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার রাত ১২টা থেকে সেখানে অভিযান চলছে।

আটককৃতরা হলো- নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি ও নিউ জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী সুমাইয়া ও অজ্ঞাত এক নারী। এ সময় তাদের কাছ থেকে দুটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডার উদ্ধার করা হয়।

কুষ্টিয়া পুলিশ সুপার এসএম মেহেদী হাসান জানান, ভেড়ামারা শহরের তালতলা মসজিদের পাশের একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে রাত ১২টার দিকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা অভিযান শুরু করে। তাদের সঙ্গে যোগ দেয় ভেড়ামারা থানার পুলিশ, কুষ্টিয়া সদর থানার পুলিশ ও ডিবি পুলিশের একটি দল।

রাত ৩টার দিকে এক নারী সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ সদস্যরা তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরতে সক্ষম হয়। পরে তিথি ও সুমাইয়া নামে দুই নারীকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে দুই শিশু সন্তানও ছিল।

পুলিশের দাবি, জঙ্গি আস্তানার বাড়ির মালিকের নাম নাসিমা খাতুন। প্রায় দুই মাস আগে জঙ্গিরা বাড়িটি ভাড়া নেয়।