কেজরিওয়ালের পদত্যাগ দাবি করেছে বিজেপি ও কংগ্রেস

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগ দাবি করেছে বিজেপি ও কংগ্রেস। দিল্লীর সদ্য বরখাস্ত পানিসম্পদ মন্ত্রী তারই দলের সদস্য কপিল মিশ্র তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলে এই দাবি ওঠে।

কপিলের দাবি, কেজরিওয়াল স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের কাছ থেকে দুকোটি রূপি ঘুষ নিয়েছেন।

সংবাদ মাধ্যমকে কপিল জানান, গতকালের আগের দিন তিনি সচক্ষে দেখেন জৈন দুকোটি টাকা দিচ্ছেন কেজরিওয়ালকে। কেজরিওয়াল তাকে বলেন, রাজনীতিতে এ ধরনের ঘটনা ঘটে। কিন্তু তিনি এরপর আর বসে থাকতে পারেননি। লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালের কাছে ঘটনাটি বিস্তারিত জানান। তিনি আরো জানান প্রয়োজনে ‘অ্যান্টি-করাপশন ব্যুরো’ বা সিবিআইয়ের তদন্তে সহযোগিতা করতেও পিছ পা হবেন না তিনি।

কপিল আরো দাবি করেন, কেজরিওয়ালের এক আত্মীয়ের জন্য পঞ্চাশ কোটি টাকার একটি জমির জন্য তদবির করেছিলেন জৈন। তিনি নিজে কপিলকে এই তথ্য দেন। কপিলের অভিমত, জৈনের এ মুহূর্তে কারাগারে থাকা উচিত।

এ ব্যাপারে বিজেপি দিল্লি সভাপতি মনোজ তিওয়ারি বলেন, কেজরিওয়ালের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। তার দুর্নীতি নিয়ে এর আগেও তারা সাবধান করেছিলেন। এবার কপিল তা প্রমাণ করেছেন।

দিল্লি কংগ্রেস সভাপতি অজয় মাকেন বলেছেন, কপিলের বক্তব্য নিছক দাবি নয়, বরং প্রত্যক্ষদর্শীর বয়ান। ফলে কেন্দ্রীয় সরকার, অ্যান্টি-করাপশন ব্যুরো ও সিবিআই-এর উচিত কেজরিওয়ালের বিরুদ্ধে এফআইআর লিপিবদ্ধ করা।

কেজরিওয়ালের ক্ষমতাসীন দল আম আদমি পার্টির (এএপি) নেতা উপমুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া বলেছেন, এই অভিযোগ ভিত্তিহীন। এ বিষয়ে কোনো মন্তব্য করতে নারাজ তিনি।

নিজের অভিযোগ সম্পর্কে কেজরিওয়ালকে মুখ খুলতে বলেন কপিল। কোনো ভুল করলে জনতার কাছে ক্ষমা চাইতেও বলেন।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন