কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগ

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায় ও তার বন্ধুকে মারধরের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে।

মঙ্গলবার (৯ মার্চ) রাত ২টায় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ মারধরের ঘটনা ঘটে।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর নাম জামান সামী। তিনি স্যার এফ রহমান হল শাখা ছাত্রলীগের কর্মী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সামী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানা গেছে।

স্থানীয় কিছু সূত্র থেকে জানা যায়, রাত ২টার দিকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায় তার বন্ধুকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে ঢাকা মেডিকেলের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে জামান সামীসহ আরো তিনজন এসে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। ভুক্তভোগীরা কিছু বুঝে উঠার আগেই সেখান থেকে পলায়ন করেন সামীসহ তার বন্ধুরা। মারধরের কারণে পুতুল চন্দ্র রায়ের মাথা ফেটে গেছে। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে তার চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে পুতুল চন্দ্র রায় বলেন, রাতে মেডিকেলের দিকে যাওয়ার সময় প্রথমে একজন এসে আমার বন্ধুর পরিচয় জিজ্ঞেস করে। এ সময় তার পরিচয় পাওয়া মাত্র তাকে মারতে থাকে। পরে আমি তাকে আমার পরিচয় দেই। আমার পরিচয় দেওয়ার পরে আমাকেও মারতে থাকে।

এ বিষয়ে জানতে জামান সামীকে ফোন দিলে পাওয়া যায়নি।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ঘটনা সম্পর্কে অবগত আছি। সামীসহ যারা এ ঘটনায় জড়িত তাদের বহিষ্কার করব।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, শৃঙ্খলবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকলে আমরা এর জন্য ব্যবস্থা নিতে অনুরোধ করব।