কোম্পানীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

সৈয়দ মনির অাহমদ,সোনাগাজী(ফেনী) ঃ

কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের উদরাজপুর, মানিকপুর ও পশ্চিম মোহাম্মদ নগর গ্রামে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে আবুল কোম্পানী সহ স্থানীয় প্রভাবশালীরা।
স্থানীয় সূত্রে জানা যায়, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ফেনীর অধিনে মেসার্স তারেক কন্ট্রাকশন নামীয় ঠিকাদার মোহাম্মদ আবদুল্লাহ, রফিক, এবং তার সহযোগী পলাশ, আবুল কোম্পানী, নিজাম হাশেম, দীর্ঘদিন যাবত অনুমতি ছাড়াই স্যাগ সংযোগ দিয়ে প্রতি গ্রাহক থেকে ২ লাখ টাকা আদায় করছে। সরকার গ্যাস সংযোগ বন্ধ করে দেয়ার পরেও অফিসের একশ্রেণী অসাধু কর্মকর্তা কর্মচারীরা রাইজার থেকে ২ শতাধিক ব্যক্তিকে গ্যাস সংযোগ দিয়েছে। উদরাজপুর গ্রামের শোকর বাপের বাড়ীর আজাদ মিয়া, এনামুল হক, সিরাজুল ইসলাম, আবুল বাসার বাদশা, মিন্টু, উজির মিয়ার বাড়ীর ডা: আতাউল হক, সিরাজ উল্যাহ, মোস্তফা কামাল পাশা, শফিকুর রহমান, বাচ্ছু মিয়া, সেন্টু মিয়া, হুমায়ুন সহ এই এলাকর প্রায় ২ শতাধিক গ্রাহক অর্থের বিনিময়ে অবৈধ সংযোগ নিয়েছে। গ্রাহকদের সাথে আলাপ করলে অনেকে জানায়, অনুমতি নিয়ে সংযোগ দেয়ার কথা বলে প্রতি গ্রাহক থেকে ২ লাখ টাকা নিয়েছে এই চার দুর্বৃত্ত। এলাকাবাসী এ সকল গ্যাস সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনামলে নেয়ার দাবী জানিয়েছে। অবৈধ ভাবে গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে দুর্নীতিদমন কমিশনের সু-দৃষ্টি কামনা করছে সচেতন মহল। মেসার্স তারেক কন্ট্রাকশনের ঠিকাদার মোহাম্মদ আবদুল্লাহকে বার বার চেষ্ট করে পাওয়া যায়নি।
ফেনী বাখরাবাদ গ্যাস কোম্পানীর ব্যবস্থাপক জানান, গ্যাস সংযোগ দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে। কিভাবে গ্যাস সংযোগ দেয়া হচ্ছে তদন্ত করে ব্যবস্থা নেব। প্রশাসন সহ সংশ্লিষ্ট বিভাগ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দুর্নীতিবাজ কর্মকর্তা, কর্মচারী অভিযুক্ত ঠিকাদার সহ গ্যাস সন্ত্রাসের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা  চান কোম্পানী উপজেলাবাসী।