কোরবানির ঈদের আর মাত্র তিন দিন বাকি

নিজস্ব প্রতিবেদক : কোরবানির ঈদের আর মাত্র তিন দিন বাকি। রাজধানীর সব হাট কোরবানির পশুতে সয়লাব। ছোট, বড়, মাঝারি সব ধরনের গরু-ছাগল এসেছে হাটে। তবে ঈদের আগের শুক্রবার সকালে বিক্রি কম।

ঢাকা সিটি করপোরেশনের ২৪টি হাটের মধ্যে অন্যতম কমলাপুর পশুর হাট। শুক্রবার দুপুরে হাট ঘুরে দেখা যায়, দেশের বিভিন্ন জায়গা থেকে পাইকাররা গরু নিয়ে এ বাজারে এসেছেন। তবে আশানুরূপ ক্রেতা না আসায় অলস সময় পার করছেন তারা।

ক্রেতা না আসার ব্যাপারে তারা বলছেন, বৃহস্পতিবার বিভিন্ন অফিসের কর্মদিবসের শেষ দিন ছিল। অন্যদিকে শুক্রবার জুমার নামাজ থাকার কারণে সকালে হাটে আসেননি ক্রেতারা। বিকেলে বিশ্রাম নিয়ে রাতে আসতে পারেন, তখন বিক্রিও বাড়বে।

কমলাপুর হাটের স্বেচ্ছাসেবক শরিফুল আলম ইমরান বলেন, সকাল থেকে ৩০ থেকে ৩৫টি গরু বিক্রি হয়েছে। বেশির ভাগ গরুই মাঝারি আকারের। সকালে হাট প্রায় ফাঁকা ছিল। এ জন্য গরু কম বিক্রি হয়েছে। তবে সন্ধ্যা বা রাতে বিক্রি বেশি হবে।

পঞ্চগড় থেকে ১৬টি গরু নিয়ে কমলাপুর পশুর হাটে এসেছেন তছলিম মিয়া। তিনি বলেন, সকালে মাত্র একটি গরু বিক্রি হয়েছে। ঈদের আর তিন দিন বাকি। সব গরু বিক্রি করতে না পারলে ক্ষতির মুখে পড়তে হবে।

সিরাজগঞ্জের বাবুল উদ্দিন বলেন, হাটে ক্রেতা নেই। গরুর দামও সেভাবে উঠছে না। তবে রাতে ক্রেতা আসবে বলে আশা করছেন।

হাটের নিরাপত্তায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। পাশাপাশি জাল নোট পরীক্ষার জন্য বিশেষজ্ঞ এবং কোরবানির পশুর স্বাস্থ্য পরীক্ষায় সার্বক্ষণিক চিকিৎসক রয়েছেন।