কোরবানির বর্জ্য ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক: কোরবানির বর্জ্য ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

ঈদ-উল-আজহা উপলক্ষে শনিবার রাজধানীর বংশাল এলাকায় গণসচেতনতামূলক র‍্যালি শেষে সমাবেশে তিনি এ প্রতিশ্রুতি দেন। বংশাল থানা ঢাকা মহানগর-দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এই র‌্যালি তাতীবাজার মোড় থেকে শুরু হয় এবং আলুবাজারে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে আলুবাজারে সংক্ষিপ্ত সমাবেশে মেয়র সাঈদ খোকন বলেন, ‘গত কোরবানির ঈদে ৭২ ঘণ্টার মধ্যে বর্জ অপসারণ করতে সক্ষম হয়েছিলাম। এবার কোরবানির ঈদে ৪৮ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো ইনশাআল্লাহ।’

কোরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানিয়ে সাঈদ খোকন বলেন, ‘কোরবানির পশু কেনার সময় হাটে অবস্থিত সিটি করপোরেশনের বুথ থেকে ফ্রি ব্যাগ দেয়া হবে। তাই হাট থেকে পশু কেনার পর সকলে মনে করে ফ্রি ব্যাগ নিয়ে আসবেন।’ কোরবানির বর্জ্য এই ব্যাগে ভরে নির্ধারিত স্থানে ফেলার অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, ‘নিজ আঙিনায় কোরবানি করতে পারবেন। তবে নির্ধারিত স্থানে কোরবানি করলে ইমামাসহ নানা সুবিধা পাবেন।’

বংশাল থানা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডোর বখতিয়ার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মো. সাইদুর রহমান।