ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি যুবকের বিরুদ্ধে ছোট ভাইকে হত্যার অভিযোগ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ছোট ভাইকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে বাংলাদেশি এক যুবকের বিরুদ্ধে। গত মঙ্গলবার অভিযুক্ত স্যাক্রামেন্টো কাউন্টি এলাকার বাসিন্দা আকরাম হুসেইনকে (৩০) গ্রেফতার করে জেল হাজতে পাঠায় পুলিশ। পরে ১ লাখ ডলারের বিনিময়ে জামিন নিয়ে বের হন।

স্যাক্রামেন্টো কাউন্টি পুলিশ জানিয়েছে, গত ৮ মার্চ আনোয়ার হুসেইন নামের এক ২৭ বছর বয়সী এক তরুণ মারা যান। তিনি ডাউন সিন্ড্রোমে আক্রান্ত ছিলেন। সেদিন পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাংলাদেশি পরিবারটির সবাইকে জিজ্ঞাসাবাদ করে।

কাউন্টি পুলিশ বুধবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে জানায়, জিজ্ঞাসাবাদে আকরামের আচরণ তাদের কাছে সন্দেহজনক মনে হয়। এ কারণে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ আরও জানায়, আনোয়ার ডাউন সিন্ড্রোম নামের এক প্রকার জেনেটিক সমস্যায় আক্রান্ত ছিলেন। তবে কোথায়, কীভাবে তার মৃত্যু হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

স্থানীয় কয়েকজন প্রবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, মারা যাওয়ার সময় আনোয়ার নর্থ হাইল্যান্ডসের বাড়িতে ছিলেন। আকরামও ওই বাড়িতে থাকেন। গত জানুয়ারিতে তাদের বাবা মারা যাওয়ার পর থেকে দুই ভাই সেখানেই বসবাস করছিলেন।

আকরাম-আনোয়ারের বোন হেইডি থম্পসন জানান, হত্যাকাণ্ডের বিষয়ে তারা কিছুই ধারণা করতে পারছেন না। তিনি বলেন, ‘আমি কাউকে দায় দিতে পারছি না। গোয়েন্দারা জানিয়েছেন আনোয়ারের শরীরে আঘাত ছিল। কোনো প্রমাণ আসার আগ পর্যন্ত আমরা আকরামের পাশে থাকব।’

তিনি আরও জানান, বিচ্ছেদ সংক্রান্ত ঝামেলার কারণে আকরাম-আনোয়ারের সঙ্গে দীর্ঘদিন তার যোগাযোগ ছিল না। বাবা মারা যাওয়ার পর জানুয়ারি থেকে আবার যোগাযোগ হচ্ছিল তাদের সঙ্গে।