খানসামায় দ্রব্যমূল্যের বৃদ্ধিতে দিশাহারা স্বল্প আয়ের মানুষ 

তফিজ উদ্দিন আহমেদ, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায়  দীর্ঘদিন থেকেই বিভিন্ন  খাদ্যদ্রব্য উচ্চমূল্যের কবলে পড়েছে খানসামা উপজেলার মানুষ। নিত্ত প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে। মানুষের আয় যেভাবে কমেছে,তার তুলনায় ব্যয় বেড়েছে তীব্র গতিতে। নিম্নআয়ের মানুষ বাড়তি ব্যায়ের  চাপে  পিষ্ট।
জীবনযাত্রার ব্যয় মেটাতে তাদের নাভিশ্বাস অবস্থা। শাকসবজি থেকে শুরু করে সব ধরনের খাদ্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়েছে।একই ভাবে বাড়ি ভাড়া, জ্বালানি,চিকিৎসাব্যয়,শিক্ষা ও রিকশা ভাড়ার ব্যয়ও বেড়েছে। কিন্তু ব্যয়ের সাথে সঙ্গতি রেখে গরিব মানুষের আয় বাড়ছে না। দৈনন্দিন চাহিদা মেটাতে নিত্যপণ্যের দাম বাড়লে তা জনসাধারণের জীবনকে কতটা প্রভাবিত করে,তা বলার অপেক্ষা রাখে না।
চাল,চিনি,তেল,মাছ-মাংস, সাবান-ডিটারজেন্ট পাউডার,ঔষধ সহ শাক সবজির দাম বেড়েছে। ডিমের হালি এখন ৫০ টাকা টাকা।চিনির কেজি ১০৫টাকা, মোটা চাল ৫০ টাকা,সরু চাল ৭০-৮০টাকা।  বেড়েছে ভেজাল গুড়ের দাম ১৩০টাকা কেজি।অতিলোভী এক শ্রেণির  অসৎ ও অতিমুনাফালোভী ব্যবসায়ীরা তাদের ইচ্ছামত পণ্যের দাম বাড়িয়ে দেওয়ার কারণেই এ বিপন্ন অবস্থা।মানুষের আর্থিক  সংকট সমস্যায় বিভিন্ন ব্যাংক,এনজিও হতে ঋণগ্রস্ত হতে টানা পড়ানে অবস্থা বড়ই করুণ। মানুষের মৌলিক চাহিদা ও স্বপ্নগুলো  প্রতিনিয়ত মাঠে মারা যাচ্ছে। অভাভে হতাশাগ্রস্ত ও দিশেহারা হয়ে পড়ছে গরিব মানুষ।