খালেদা জিয়াকে বাসায় পৌঁছে দিতে গাড়ির দুই পাশে ঘিরে থাকছেন নেতা-কর্মীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : তিন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে দেশে ফেরা বিএনপি চেয়াপারসন খালেদা জিয়াকে তার গুলশানের বাসায় পৌঁছে দিতে গাড়ির দুই পাশে ঘিরে থাকছেন নেতা-কর্মীরা।

তিন মাস লন্ডনে চিকিৎসা শেষে বুধবার বিকেল ৫টার কিছু পরে দেশে ফিরেছেন বিএনপি নেত্রী। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে ৫টা ২৫মিনিটের দিকে বিমানবন্দর থেকে গুলশানে নিজের বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা হন।

খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে ঘণ্টা দুয়েক আগে থেকেই বিমানবন্দর ও এর আশপাশ এলাকায় অবস্থান নেয় বিপুলসংখ্যক নেতা-কর্মী। বিএনপি নেত্রী বিমানবন্দর থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের মিছিল স্লোগানে অভিনন্দিত হন তিনি। নেতা-কর্মীরা তার গাড়ির চারপাশে ঘিরে থাকায় গাড়ির গতিও নেমে আসে ধীর। নেতা-কর্মীদের মানবঢালে খালেদা জিয়া গাড়ি এগিয়ে চলছে গন্তব্যে। নেতা-কর্মীরা স্লোগান দিচ্ছেন, ‘খালেদা জিয়া ভয় নাই। রাজপথ ছাড়ি নাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে।’

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেন, নেতা-কর্মীদের বিমানবন্দরে আসতে ও দাঁড়াতে বাধা দিচ্ছে পুলিশ।

এর আগে লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০ টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ২টা ১৫ মিনিট) এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে (ইকে-৫৮৬) লন্ডন ত্যাগ করেন।

খালেদা জিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির জ্যেষ্ঠ নেতারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।