খালেদা জিয়ার দেশে ফিরে আসার সময় হয়েছেঃ রিজভী

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফিরে আসার সময় হয়েছে। তিনি যেন (খালেদা জিয়া) ভয় পেয়ে দেশে না আসেন এজন্য তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রিজভী। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

রুহুল কবির রিজভী বলেন, এখন আওয়ামী লীগের মন্ত্রীরা ডাক্তার, ইঞ্জিনিয়ারের কাজ করছেন। প্রধান বিচারপতিকে নিয়ে যাতে কেউ টু শব্দ করতে না পারে সেজন্য সুপ্রিম কোর্টকে আয়ত্বে নেওয়া হয়েছে। প্রধান বিচারপতিকে নিয়ে তামাশা চলছে। এ বিষয় নিয়ে প্রধান বিচারপতির দপ্তর কথা বলছে না অথচ আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল কথা বলেন।

তিনি বলেন, ‘আইনমন্ত্রী প্রধান বিচারপতির ক্যানসারের সার্টিফিকেট দিচ্ছেন। তিনি (আইনমন্ত্রী) আইন নিয়ে পড়ালেখা করেছেন তিনি কবে আবার এমবিবিএস পাস করলেন।’

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনারা সুপ্রিম কোর্টকে প্রতিপক্ষ মনে করলেন। পার্লামেন্টে গালাগালি করছেন। প্রধান বিচারপতিকে নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন। পৃথিবীর কোথাও প্রধান বিচারপতিকে গালাগালি করার নজির নাই।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, বাংলাদেশের জনগণের ভালবাসা বর্তমান প্রধানমন্ত্রীর চেয়ে খালেদা জিয়া বেশি পেয়েছেন। তিনি মিথ্যা মামলায় ভয় পান না। সরকার তার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করিয়েছে। আমরা এই গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে রাজপথে প্রতিরোধ গড়ে তুলবো।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সরকারের নয়, জনগণের সেবক। সরকার সেই আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধীদলের নেতা-কর্মীদের দমন করছে। আমরা আইনের শাসন চাই, বিশৃঙ্খলা চাই না। সরকার জানে জনগণ তাদের সাথে নেই, তাই তারা দমনের পথকে বেছে নিয়েছে।

মঈন খান বলেন, কিছুদিন মানুষকে ভয় দেখিয়ে রাখা যায়। সারা জীবন সব মানুষকে ভয় দেখিয়ে রাখা যায় না। সরকারকে এটা বুঝতে হবে।

মানববন্ধনে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও মহিলা দলের নেত্রী হেলেন জেরিন খানসহ সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।