খিলক্ষেত-গাজীপুর মহাসড়ক এড়িয়ে চলার অনুরোধ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় ঢাকা মহানগরের খিলক্ষেত থেকে গাজীপুর সড়ক এড়িয়ে চলার অনুরোধ জানিয়েছে ডিএমপির ট্রাফিক উত্তরা বিভাগ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল বৃষ্টিপাত হওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বিভিন্ন অংশে বড় বড় গর্তের কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে খিলক্ষেত উত্তরা হয়ে গাজীপুরমুখী যান চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। এ অবস্থায় জরুরি প্রয়োজন ছাড়া এই সড়ক ব্যবহার না করার জন্য বিনীত অনুরোধ জানানো হচ্ছে।

এর আগে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় সতর্ক থাকার জন্য সোমবার বিকালে পুলিশকে নির্দেশ দেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, বিশেষায়িত নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ এবং উপকূলবর্তী জেলার পুলিশ সুপারগণের সঙ্গে ভার্চুয়াল সভায় এ নির্দেশ দেন তিনি।

স্থানীয় প্রশাসন ও অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকার জনগণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।