খুলনায় ক্যাম্প করবে যুব দল

ক্রীড়া প্রতিবেদক : আগামী বছরের যুব বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার ২৪ জনের স্কোয়াড একাডেমি মাঠে রিপোর্ট করে। শুক্রবার ক্যাম্প শুরু করেছে যুব দল। শুরুতেই ক্রিকেটারদের ফিটনেস এবং স্কিল সেশনে মনোযোগ দিচ্ছে বিসিবি। এরপর অনুশীলন ম্যাচ আয়োজন করতে যাচ্ছে।

প্রস্তুতির অংশ হিসেবে ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। বাংলাদেশ ও ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করত শ্রীলঙ্কা। কিন্তু ভারত সিরিজ আয়োজনে অনীহা প্রকাশ করে সিরিজ বাতিল করে। এরপর দ্বিপাক্ষিক কোনো সিরিজের পরিকল্পনা এখন পর্যন্ত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও বিসিবির বিশ্বাস, ২০১৮ সালের যুব বিশ্বকাপের আগ পর্যাপ্ত সিরিজ খেলার সুযোগ পাবে যুব সাইফ হাসান, আফিফ হোসেনরা।

যুব ক্রিকেটাররা সাত দিনের ক্যাম্প করবে খুলনাতে। ২৪ ক্রিকেটারের মধ্য থেকে ১৫ জনকে বাছাই করে খুলনাতে নিয়ে যাবে বিসিবি। সেখানে হাই পারফরম্যান্স ইউনিটের সঙ্গে তিনটি ম্যাচ খেলবে যুব ক্রিকেটাররা। শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচগুলো হবে ১৩, ১৫ ও ১৭ জুলাই। এর আগে একাডেমি মাঠে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের।

যুব দলের কোচ হিসেবে দায়িত্বে রয়েছেন অস্ট্রেলিয়ার ড্যামিয়েন রাইট। ৪১ বছর বয়সী এ কোচের নেতৃত্বে শুক্রবার থেকে ক্যাম্প শুরু করেছেন যুবারা। গত ‍যুব বিশ্বকাপে সেরা তিনে ছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতেও একই পারফরম্যান্স ধরে রাখার পক্ষে বিসিবি। সে কারণে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছে বিসিবি।

 

প্রস্তুতি ক্যাম্পের যুব দল
ব্যাটসম্যান : সাইফ হাসান, সজীব হোসেন, পিনাক ঘোষ, নাঈম শেখ, জালাল উদ্দিন, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, রায়ান রাফসান রহমান, শামিম হোসেন পাটোয়ারী, হাবিবুর রহমান মারুফ, মোহাম্মদ রাকিব

উইকেট কিপার : মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন, শাকিল হোসেন

স্পিনার : মনির হোসেন, শহিদুল ইসলাম প্রামাণিক, নাঈম হাসান, শাখাওয়াত হোসেন

পেসার : কাজী অনিক ইসলাম, ইয়াসিন আরাফাত, মুকিদুল ইসলাম, আব্দুল হালিম, হাসান মাহমুদ, রবিউল হক।