খুলনায় হজ কো-অর্ডিনেটরকে হত্যার চেষ্টা

খুলনা : নগরীতে আলহাজ শেখ নাজিমুদ্দিন আহম্মদ (৬০) নামে একজন হজ কো-অর্ডিনেটরকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা।

আশঙ্কাজনক অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে বুধবার সন্ধ্যায় হরিণটানা থানাধীন খুলনা বিশ্ববিদ্যালয়সংলগ্ন ইসলাম নগর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীরা চাপাতি দিয়ে কুপিয়ে তার দু’পায়ে মারাত্মক জখম করেছে।

নাজিমুদ্দিন আহম্মদ আবাবিল হজ্ গ্রুপের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন।

খুমেক হাসপাতালে চিকিৎসাধীন শেখ নাজিমুদ্দিন আহম্মদ অভিযোগ করেন, তার প্রতিপক্ষ একই এলাকার মৃত আব্দুল মালেক সরদারের দু’ ছেলে চিহ্নিত সন্ত্রাসী রাসেল হোসেন বাবু এবং আব্দুর রহিম চাপাতি দিয়ে তাকে উপর্যুপরি কুপিয়েছে। ঘটনার সময় তাদের মা নূর জাহানও দূরে দাঁড়িয়ে থেকে তার পায়ের রগ কেটে দেওয়ার নির্দেশ দেয়। এছাড়াও ঘটনার সময় অজ্ঞাত আরও ৩/৪ জন ছিল।

তিনি জানান, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি পাশের মসজিদ থেকে আসরের নামাজ আদায় করে বাসায় ফিরছিলেন। তিনি বাসার কাছে আসতেই আব্দুর রহিম তাকে ডেকে কথা বলার এক পর্যায়ে শরীরে আঘাত করে। এ সময় তিনি পড়ে গেলে পাশে ভ্যানের মধ্যে রাখা চাপাতি বের করে কোপাতে থাকে। এক পর্যায়ে তার ভাই বাবু এসেও কোপায়। এতে তার দু’পায়ের অনেকাংশ জুড়ে কেটে গেছে।

চিকিৎসকরা জানান, চাপাতির আঘাতে তার দু’পা মারাত্মক জখম হয়েছে। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। হাসপাতালে রেখে রক্ত দেওয়া হচ্ছে। তবে দ্রুত তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা দেওয়া প্রয়োজন।

ঘটনার বিষয়ে হরিণটানা থানার সেকেন্ড অফিসার এসআই দেবাশীষ দাস বলেন, হামলাকারী সন্ত্রাসীদের চিহ্নিত করা হয়েছে। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।