খোলা থাকবে সুপারশপ

নিজস্ব প্রতিবেদকঃ নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সারা দেশের সঙ্গে ঢাকা মহানগরের আওতাধীন নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য ও ফার্মেসি ছাড়া সব বাণিজ্য বিতান ও শপিংমল আগামী ২৫ মার্চ (বুধবার) থেকে ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে এই সময়কালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের জন্য মানুষ যেতে পারবেন সুপারশপগুলোতে।
স্বপ্ন, মীনাবাজার এবং আগোরার মতো সুপারশপগু চালু থাকবে গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দিতে।
রোববার (২২ মার্চ) ঢাকা মহানগর দোকান মালিক সমিতি ‘করোনা প্রতিরোধে করণীয়’ শীর্ষক এক জরুরি সভায় শপিংমল বন্ধের সিদ্ধান্ত জানায়।
এই সংবাদের প্রকাশের পর অনেক ক্রেতাই ভাবছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট তৈরি হবে এবং সুপারশপসহ বাজারে ভিড় আরো বেড়ে যায়। সুপারশপগুলো দোকান মালিক সমিতির অর্ন্তভুক্ত নয়। ফলে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ প্রতিদিনই সুপারশপ খোলা থাকবে।
এ বিষয়ে সুপারশপ স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির নাসির বলেন, মানুষকে বাঁচাতে হলে আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিশ্চিত রাখতে হবে। এক্ষেত্রে ঝুঁকি থাকলেও আমরা সেটি নিচ্ছি। তবে গ্রাহকদের এবং কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা যেন নিশ্চিত হয়, সেটি এখন আমাদের প্রধান দায়িত্ব। আমরা আউটলেটগুলো সকালে খোলার পর থেকে রাতে বন্ধ করা পর্যন্ত ধারাবাহিকভাবে পরিষ্কার করতে থাকি যেন জীবাণুমুক্ত থাকা যায়।
এছাড়াও ক্রেতারা যেন কাউন্টারে লাইনে দাঁড়ালে একে অপরের সঙ্গে দূরত্ব রেখে দাঁড়ান, সে বিষয়ে সচেতন করছি। আমরা আশা করি, সবার ঐক্যবদ্ধ সচেতনতায় আমরা এ সংকট কাটিয়ে উঠবো।