গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র নস্যাৎ করা হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে গণতন্ত্রের অভিযাত্রাকে নস্যাৎ করতে দেওয়া হবে না। গণতন্ত্র নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার যে ষড়যন্ত্র চলছে সেই ষড়যন্ত্র নস্যাৎ করা হবে।

শনিবার চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে অংশগ্রহণ শেষে টানেলের অপর প্রান্তে আনোয়ারায় কেইপিজেড ময়দানে বক্তৃতায় তিনি এ কথা বলেন। দলীয় জ্যেষ্ঠ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

বিএনপির উদ্দেশে সম্প্রচারমন্ত্রী বলেন, আপনারা শান্তিপূর্ণ সমাবেশ করুন, প্রশাসন আপনাদের সহযোগিতা করবে। কিন্তু গণ্ডগোলের অপচেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তা কঠোর হস্তে মোকাবিলা করা হবে এবং সন্ত্রাসীদের বিতাড়িত করা হবে। এ দিন ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে

হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি ঢাকায় সমাবেশের অনুমতি চেয়েছিল, আমরা অনুমতি দিয়েছি। নাও দিতে পারতাম কিন্তু দিয়েছি। এটাকে দুর্বলতা ভাবলে ভুল হবে। অথচ আমরা যখন বিরোধী দলে ছিলাম, বিএনপি আমাদের সমাবেশের অনুমতি দেয়নি। তারা আমাদের লাঠিপেটা করেছে, মতিয়া চৌধুরীর মতো জ্যেষ্ঠ রাজনীতিবিদকে টানাহেঁচড়া করেছে। আর এখন তারা ক’দিন পরপর কর্মসূচি দেয়। হাঁটা, বসা, দৌড়ানো কর্মসূচির পর সামনে হয়তো হামাগুড়ি কর্মসূচি দেবে।

হাছান মাহমুদ বলেন, কিন্তু মনে রাখতে হবে, আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয়, আওয়ামী লীগ একটি অগ্নিস্ফুলিঙ্গের নাম। আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা, যার শিরায়-ধমনীতে বঙ্গবন্ধুর রক্তস্রোত প্রবাহমান। যে রক্ত আপোষ জানে না, পরাভব মানে না। তাই নয়াপল্টনে ৩০-৪০ বা ৫০ হাজার লোক সমাবেশ করে লাভ নেই, যেখানে গুলিস্তানের মোড়ে পাগল নাচলেও ১০-২০ হাজার লোক জড়ো হয়।