গাজীপুরে এক নারীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে এক নারীকে হত্যার দায়ে আবুল কালাম ওরফে কালু (৬৫) নামে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ আদেশ দেন। ‍

রায়ে একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অন্য একটি ধারায় কালুকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং আরো তিন হাজার টাকা জরিমানা করা হয়। তবে এ মামলার অন্য তিন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত কালু গাজীপুর সিটি করপোরেশনের চান্দপাড়া এলাকার মান্নান ওরফে মনা চৌধুরীর ছেলে।

খালাসপ্রাপ্তরা হলেন- একই এলাকার কান্দুর আলীর ছেলে ফজলুল হক, নাসির আলী গাইনের ছেলে নাজিম উদ্দিন ওরফে নজুমদ্দিন ও জালাল উদ্দিন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আতাউর রহমান খান মামলার বরাত দিয়ে জানান, চান্দপাড়া এলাকার করিমন নেছা নামে এক নারীর সঙ্গে জনৈক চান মিয়ার বিয়ে হয়। এ সংসারে তাদের একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান হয়। এক পর্যায়ে করিমন নেছা একই এলাকার কালুর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে চান মিয়াকে তালাক দেয়। এরপর করিমন নেছা তার ভাইয়ের বাড়িতে চলে আসে। এক পর্যায়ে ১৯৯৯ সালে ১২ জানুয়ারি করিমন নেছা তার অপর বোনের বাড়ি থেকে ইফতার করে ভাইয়ের বাড়িতে ফেরার পথে নিখোঁজ হয়।

পরে ২৫ জানুয়ারি দুপুরে চান্দপাড়া এলাকার একটি পুকুরের থেকে করিমন নেছার লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে ওই দিনই নিহতের ভাই সফি উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে জয়দেবপুর থানায় মামলা করেন।

পুলিশ তদন্ত করে চারজনকে অভিযুক্ত করে ২০০৪ সালের ৩ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন বিচারক।

আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর ও আব্দুল রশিদ ।