গাড়ি চালক হত্যা মামলার মুল আসামী গ্রেফতার

আলী রনিঃ সিরাজগঞ্জে র‍্যাব-১২ গতকাল সোমবার দুপুরে প্রেস ব্রিফিং জানায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিকিম কোম্পানীর পরিচালকের গাড়ি চালক ২৩ মার্চ ২০২৩ খ্রিঃ রাত্রী ৮.১০ ঘটিকায় রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র হতে ডিউটি শেষ করে অফিসের গাড়ি যাহার নং- ঢাকা মেট্রো ঘ-১৫-৪৭৪৮ নিয়ে অফিস থেকে বেরিয়ে যায়। তখন পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুজির এক পর্যায়ে তারা জানতে পারে যে সম্ররাট অফিসের গাড়িসহ বাঁশেরবাদা মধ্যপাড়ায় তার পূর্ব পরিচিত বন্ধু মোঃ আব্দুল মমিনের বাসায় গিয়েছিলো। সেই সূত্র ধরে সম্ররাটের পরিবারের লোকজন মমিনের বাসায় গিয়ে মমিন কে না পেয়ে মমিনের স্ত্রী মোছাঃ সীমার কাছে সম্ররাটের ব্যাপারে জানাতে চাইলে সে উত্তেজিত হয় এবং পরিবারের লোকজনের সাথে কথা বলা হতে বিরত থাকে।

চালক সম্ররাটের ও তার চালিত গাড়ি খোঁজাখুজির এক পর্যায়ে ২৫ মার্চ ২০২৩ খ্রিঃ অনুমান সকাল ০৮.০০ ঘটিকায় কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন চর সাদিপুর ইউপিস্থ আড়–য়াবান্দা গ্রামের সিলাইদহ ঘাট নামক স্থান হতে কুমারখালী থানা পুলিশ একটি সাদা জিপ গাড়িসহ চালক সম্রাট বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে। আটক আসামি মোঃ আব্দুল মমিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধারনা করা হয় পরকিয়া প্রেমের সম্পর্কের কারনে ব্যক্তিগত প্রতিহিংসার বসবর্তী হইয়া হত্যাকান্ড সংঘটিত হতে পারে।

উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহতের বাবা বাদী হয়ে পাবানা জেলার ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে, যার মামলা নং-৫৮, তারিখ-২৫/০৩/২০২৩, ধারা ৩০২/২০১/৩৪ পেনাল কোড-১৮৬০। হত্যাকান্ডের পর থেকেই আসামি মমিন আত্মগোপনে চলে যায়। পলাতক এজাহার নামীয় আসামি মমিনকে গ্রেফতারের ব্যাপারে র‍্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় জনাব মোঃ মারুফ হোসেন পিপিএম, অতিরিক্ত ডিআইজি, অধিনায়ক র‍্যাব-১২। সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে র‍্যাব-১২। সিরাজগঞ্জ এর অফিসার ফোর্সের বিশেষ অভিযানে এবং র‍্যাব- ৩ এর সহযোগীতায় গত ২৬ মার্চ ২০২৩ খ্রিঃ দিবাগত রাতে ঢাকার হাতিরঝিল থানাধীন বাংলা মোটর এলাকা হতে উক্ত হত্যা মামলার মূল হোতা এজাহার নামীয় পলাতক আসামি মোঃ আব্দুল মমিন(৩২), পিতা-মোঃ বাহাদুর খাঁ, সাং-বাঁশেরবাদা মধ্যপাড়া(দোকানপাড়া), থানা-ঈশ্বরদী, জেলা-পাবনাকে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেফতার করেছে।