গুলশানে আতঙ্কের পর মিলল ১৭টি মোবাইল

নিজস্ব প্রতিবেদক : গুলশানের একটি ভবনে জঙ্গিরা অবস্থান করছে, এমন খবরে মঙ্গলবার সকালে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী পুরো ভবনটি ঘিরে ফেলে। কিন্তু দুপুরে দেখা যায়, ভেতরে কোনো জঙ্গি নেই। পরে সিআইডি কর্মকর্তারা বোমার সন্ধানে এসে দুটি ব্যাগে ১৭টি মোবাইল জব্দ করেন।

ঘটনাস্থলে গুলশান জোনের অতিরিক্ত কমিশনার শেখ মুহম্মদ মারুফ হাসান সাংবাদিকদের বলেন, ‘ভবনের ভেতরে দুটি ব্যাগ পাওয়া গেছে। পরে ব্যাগের ভেতর থেকে ১৭টি মোবাইল ফোন পাওয়া যায়। যারা ছিল তারা চুরির উদ্দেশ্যে এসেছিল। তারপরও তদন্ত চলছে।’

ভবনের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোরের দিকে চোরেরা পেছন দিক দিয়ে পাঁচতলার একটি গ্রিলবিহীন জানালা দিয়ে ঢুকেছিল। সকালে তারা নিচতলা দিয়ে বের হওয়ার চেষ্টা করলে দারোয়ান দেখে পুলিশে খবর দেন।

ভবনের নিরাপত্তা প্রহরী সাজু মিয়া বলেন, ‘তিন থেকে চারজন যুবক ভেতরে প্রবেশ করে। এ সময় তাদের গতিবিধি দেখে সন্দেহ হয়। কিন্তু তারা কীভাবে বের হয়ে গেল, তা বুঝতে পারছি না। তাদের বয়সও কম।’

এদিকে জঙ্গিদের সন্ধানে পুলিশ রাজধানীর গুলশান ১- এর গোলচত্বর এলাকার বাটারফ্লাইয়ের শোরুম ঘিরে ফেলে। খবর পেয়ে পুলিশের বিশেষ বাহিনী সোয়াতও ঘটনাস্থলে যায়। পরে তারা ভবনের বিভিন্ন ফ্লোরে তল্লাশি করে কাউকে না পেয়ে অভিযান বন্ধ করে। তবে পুলিশ এখনো ভবনের সামনে ও আশপাশে অবস্থান করছে।